শপিং মলে ফুটবলারের ওপর অ্যাসিড হামলা, দেখতে গেলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, মে ৮, ২০২৪

খেলাধুলা ডেস্ক:

মালয়েশিয়ার তারকা ফুটবলার ফয়সাল হালিমের ওপর অ্যাসিড হামলা হয়েছে। শপিং মলে কেনাকাটার সময় তার ওপর অ্যাসিড ছোড়া হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএনসহ বেশ কিছু আন্তর্জাতিক গণমাধ্যম। কয়েক দিন আগে তার এক সতীর্থকেও সন্ত্রাসীরা মারধর করেছিল।

দেশটির ফুটবল সংস্থার এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, গত ৫ এপ্রিল মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের একটি শপিং মলে এই হামলা হয়েছে। তাতে গলা, কাঁধ ও হাতের অনেকটা পুড়ে গেছে। আপাতত হাসপাতালের আইসিইউতে আছেন ফয়সাল। অবস্থা স্থিতিশীল হলেও বিপদ পুরোপুরি কাটেনি। আরও দুটি সার্জারি করাতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে, কুয়ালালামপুরের পুলিশ বলছে, ফয়সাল হালিমের ওপর হামলা চালানোর কারণ এখনো জানা যায়নি। তবে হামলার সন্দেহভাজন হিসেবে ইতোমধ্যে দুজনকে আটক করা হয়েছে। দেশটির রাজনীতিবিদ থেকে শুরু করে খোদ প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম ফুটবলারের ওপর এমন হামলায় নড়েচড়ে বসেছেন। ফয়সাল হালিমকে দেখতে হাসপাতালেও গিয়েছিলেন আনোয়ার ইব্রাহিম।

দিন কয়েক আগে মালয়েশিয়ার জাতীয় দলের আরেক ফুটবলার আখিয়ের রশিদের ওপরও সশস্ত্র হামলা হয়েছিল। তার বাড়ির বাইরে কয়েকজন তাকে এলোপাতাড়ি আক্রমণ করে। রশিদের মাথা ও পায়ে আঘাত লাগে। তার কাছে থাকা টাকা ও মোবাইল ছিনতাই হয়েছে বলেও খবর। এবার আরও এক ফুটবলারের ওপর অ্যাসিড হামলা হলো।

উল্লেখ্য, ২০১৯ সালে মালয়েশিয়া জাতীয় ফুটবল দলের হয়ে অভিষেক হয় ফয়সাল হালিমের। ২০২৩ এএফসি এশিয়ান কাপে দলের হয়ে বড় ভূমিকা ছিল তার।