শাহজালালে সোনাসহ গ্রেফতার নারী রিমান্ডে

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আট কেজি সোনার বারসহ গ্রেফতার এক নারীর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে যাওয়া নারী নাম রেখা পারভীন (৪৬)। তিনি ঢাকার উত্তরার ৪ নম্বর সেক্টরের স্থায়ী বাসিন্দা। আজ বুধবার (২০ ডিসেম্বর) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডে নেওয়ার জন্য আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই মো. রুবেল শেখ। অন্যদিকে আসামির জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীর আসামির জামিন নামঞ্জুর করে তিনদিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

মামলার সূত্রে জানা যায়, আজ বুধবার ভোরে আসামি রেখা সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে শাহজালাল বিমানবন্দরে অবতরণের পর সোনার বারসহ গ্রেফতার হন। তার কাছে থেকে ৬৯টি সোনার বার, এক সোনার চেইন ও ছয়টি সোনার চুড়ি উদ্ধার করা হয়। যার মোট ওজন ৮ কেজি ২১৭ গ্রাম। এ ঘটনায় বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি পুলিশকে জানিয়েছেন, তিনি আন্তর্জাতিক সোনা চোরাচালানকারী দলের একজন সক্রিয় সদস্য। আসামি দীর্ঘদিন ধরে অবৈধভাবে বিদেশ থেকে সোনা এনে চোরাচালানের মাধ্যমে শুল্ক কর ফাঁকি দিয়ে আসছেন।