‘সমন্বয়কদের জেলা সফর নিয়ে অপপ্রচার ছড়ানো হচ্ছে, যা আমাদের ব্যথিত করে’

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪

শরীয়তপুর প্রতিনিধি:

বিভিন্ন জেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের যাওয়াকে অনেকে রাজনৈতিক সফর হিসেবে সামাজিক মাধ্যমগুলোতে অপপ্রচার ছড়াচ্ছেন বলে মন্তব্য করেছেন সারজিস আলম। তিনি বলেন, কোনো রাজনৈতিক বা সাংগঠনিক সভা করতে সমন্বয়করা জেলা সফর করছেন না। ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের কাছে দায়বদ্ধতার জায়গা থেকে জেলা সফর করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। তারপরও সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে নেতিবাচক পোষ্ট করা হচ্ছে, যা আমাদের ব্যথিত করে।

আজ বুধবার দুপুরে শরীয়তপুর শহরে একটি রেস্টুরেন্টে ছাত্র আন্দোলনে শহীদদের পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে এমন মন্তব্য করেন তিনি।
এ সময় সমন্বয়ক সারজিস আলম ছাত্র আন্দোলনে শহীদ প্রত্যেক পরিবারকে আর্থিক সহায়তার পাশাপাশি প্রতিটি পরিবার থেকে অন্তত একজনের কর্মসংস্থানের ব্যবস্থা করতে সরকার এবং স্থানীয় প্রশাসনের প্রতি অনুরোধ করেন। এরই মধ্যে নিহত ও আহতদের সহায়তায় ১০০ কোটি টাকার ফান্ড গঠন করেছে সরকার। ধারাবাহিকভাবে আহত ও নিহত প্রত্যেক পরিবারকে এই ফান্ড থেকে সহায়তা আশ্বাস দেন সারজিস আলম।

এর আগে সকাল ১১টার দিকে জেলা ও উপজেলা পর্যায়ের সমন্বয়কদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় সমন্বয়করা। জেলার রাজনৈতিক নেতাদের সঙ্গে সভা শেষে বিকেল ৪টায় শরীয়তপুর সরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয় মাঠে সুধী সমাবেশে বক্তব্য দেওয়ার কথা রয়েছে সারজিস আলমসহ কেন্দ্রীয় সমন্বয়কদের।