সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন

প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, মে ৫, ২০২৪

মোঃ সাইফুল ইসলামঃ 

বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশনের সদস্য ও দৈনিক যুগান্তরের নিজস্ব প্রতিবেদক ইকবাল হোসেন ফরিদের উপর হামলার প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে ক্র‍্যাব।রোববার (৫ মে) ঢাকা রিপোর্টাস ইউনিটি প্রাঙ্গনে ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশন কর্তৃক আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

ইকবাল হাসান ফরিদ বলেন, আমি প্রতিদিন সাভারের কলমা এলাকা থেকে অফিস করি। প্রতিদিনের মতো অফিসের কাজ শেষ করে সেদিন বাসায় ফিরছিলাম। আনুমানিক রাত পৌনে ১২টার দিকে বাসার পাশের একটি অন্ধকার গলিতে পৌঁছালে আগে থেকেই ওৎ পেতে থাকা কেউ একজন আমার নাম ধরে ডাক দেয়। আমি দাঁড়িয়ে পেছনে তাকাতেই দেখি মুখোশধারী দুই যুবক। তারা আমাকে স্থানীয় দুই জনপ্রতিনিধির নাম ব্যবহার করে সাভার ছাড়ার নির্দেশ দেন।

আগামী ১ মাসের মধ্যে সাভার ছেড়ে না গেলে সপরিবারে হত্যার হুমকি দেন তারা। এর পর মুখোশধারী অপর একজন মরিচের গুঁড়ো সাদৃশ্য কেমিক্যাল আমার চোখে-মুখে ও শরীরে নিক্ষেপ করে আমাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। শরীরে জ্বালাপোড়া শুরু হলে স্থানীয়রা উদ্ধার করে আমাকে হাসপাতালে ভর্তি করে।তিনি বলেন, হুমকিদাতারা যে জনপ্রতিনিধিদের নাম ব্যবহার করেছেন তাদের সঙ্গে আমার পরিচয়, যোগাযোগ কিংবা বিরোধ নেই। আমি চাই আইনশৃঙ্খলা বাহিনীর সুষ্ঠু তদন্তে প্রকৃত ঘটনার উদ্‌ঘাটন হোক।

বক্তব্যে ক্র‍্যাবের সভাপতি কামরুজ্জামান খান বলেন, সাংবাদিক ইকবাল হোসেনের উপর হামলার বিষয় নিয়ে আমরা ডিআইজি, পুলিশ সুপারের সঙ্গে একাধিকবার কথা বলেছি, কিন্তু এখন পর্যন্ত কোনো সুরাহা হয়নি। তার প্রেক্ষিতে বলতে চাই, আগামী ৭ দিনের মধ্যে এই ন্যাক্কারজনক হামলার সুষ্ঠু বিচার নিশ্চিত করা না হলে অন্যান্য সাংবাদিক সংগঠনসহ আমরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো।ক্র‍্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, গত ১৯ এপ্রিলে হামলার পর দুই সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো ঘটনার ক্লু পুলিশ উদঘাটন করতে পারেনি। আগামী ৭ দিনের মধ্যে যদি সুষ্ঠু তদন্তসাপেক্ষে বিচার না হয়, তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।