সারাদেশে সহিংসতার ঘটনায় ২৬ দিনে গ্রেফতার ৬৫৯

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:
রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় আরও ৪৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ নিয়ে গত ২৮ অক্টোবর থেকে ২৬ দিনে ৬৫৯ জনকে গ্রেফতার করলো র‌্যাব। আজ বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যায় নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান।


তিনি বলেন, আজ রাজধানীর ফকিরাপুলে একটি বাড়িতে অভিযান চালিয়ে উচ্চমাত্রার বিস্ফোরক ও মাদকসহ মুগদা থানার ৭২ নম্বর ওয়ার্ড যুবদল নেতা মো. বাবুল মিয়াসহ দুজন এবং চট্টগ্রামে ককটেল বিস্ফোরণ, গাড়িতে অগ্নিসংযোগ ও নাশকতাকারী রাউজান পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক মো. শাহজাহান শাকিলসহ তিনজনকে গ্রেফতার করা হয়।


তিনি আরও বলেন, সহিংসতা ও নাশকতা প্রতিরোধ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১৪৮টি ও সারাদেশে ৪৩২টি টহল দল মোতায়েনের পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে।

এছাড়া দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে নিরাপত্তা দিয়ে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হচ্ছে। যে কোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানান র‌্যাবের গণমাধ্যম শাখার কর্মকর্তা আ ন ম ইমরান খান।