সেঞ্চুরির পর জরিমানা গুনলেন গিল

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, মে ১১, ২০২৪

খেলাধুলা ডেস্ক:

গত রাতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৩৫ রানের জয় পেয়েছে গুজরাট টাইটান্স। জয়ের রাতেও দুঃসংবাদ পেলেন টাইটান্স অধিনায়ক শুবমান গিল। স্লো ওভার রেটের কারণে তাকে জরিমানা করেছে আইপিএল কতৃপক্ষ।

গিলকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। একই সঙ্গে একাদশের বাকি ক্রিকেটারদের (ইম্প্যাক্ট ক্রিকেটার সহ) ৬ লাখ রুপি অথবা তাদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা দিতে হবে।

আসরে দ্বিতীয়বার একই নিয়ম ভেঙেছে গুজরাট। যার কারণে এবার দ্বিগুণ জরিমানা গুণতে হচ্ছে গিলকে। আসরে এর আগেও একবার স্লো ওভার রেটের কারণ জরিমানা গুনেছেন গিল। সেবার ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছিল গুজরাটের অধিনায়ককে।

আইপিএল কতৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ‘আসরে দ্বিতীয়বার তার দল আইপিএল কোড অব কনডাক্টের স্লো ওভার রেটের নিয়ম ভঙ্গ করেছে, তাতে গিলকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। তাছাড়া একাদশের বাকি ক্রিকেটারদের (ইম্প্যাক্ট ক্রিকেটার সহ) ৬ লাখ রুপি অথবা তাদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।’

গতকাল শুক্রবার (১০ মে) আহমেদাবাদে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩১ রান করে গুজরাট। যেখানে সেঞ্চুরি পেয়েছেন গিল ও সাই সুদর্শন। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রানের বেশি করতে পারেনি চেন্নাই।