সেনা কর্মকর্তা তানজিম হত্যায় মূলহোতা নাছিরসহ ২ জন গ্রেপ্তার

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২৪

কক্সবাজার প্রতিনিধি:

সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সরোয়ার নির্জন হত্যাকাণ্ডে মূলহোতা নাছির উদ্দিন ওরফে নাছির ডাকাত ও তার সহযোগী এনামকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোরে কক্সবাজারের চকরিয়ার মধ্যম কাহারিয়াঘোনা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে যৌথ বাহিনী। র‌্যাব বলছে, গ্রেপ্তার নাছির তানজিম সরোয়ার নির্জনকে গলায় ছুরি দিয়ে আঘাত করে মৃত্যু নিশ্চিত করেছিলেন।

গ্রেপ্তার নাছির চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আবদুল মালেকের ছেলে এবং এনামুল হক একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের প্রয়াত নুরুল আলমের ছেলে।
আজ শনিবার র‌্যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক এবং সহকারী পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গতকাল শুক্রবার ভোর ৫টার দিকে কক্সবাজারের চকরিয়ার মধ্যম কাহারিয়াঘোনা এলাকায় র‌্যাবের নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দুইজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
গ্রেপ্তার দুইজন লেফটেন্যান্ট তানজিম হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে র‌্যাব।

প্রসঙ্গত, গত ২৩ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকার মাছ ব্যবসায়ী রেজাউল করিমের বাড়িতে ডাকাতি হয়। খবর পেয়ে রাত ৩টার দিকে লেফটেন্যান্ট তানজিম সরোয়ারের নেতৃত্ব সেখানে যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করা হয়। তারা ঘটনাস্থলে পৌঁছালে সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালানোর চেষ্টা করলে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা তাদের ধাওয়া করেন। এ সময় লেফটেন্যান্ট তানজিম নাছির উদ্দিনকে ধরে ফেলেন। পরে নাছির উদ্দিনসহ আরও দুই থেকে তিনজন ডাকাত তানজিমকে ধারালো ছুরি দিয়ে গুরুতর জখম করে পালিয়ে যান। গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তানজিমকে মৃত ঘোষণা করেন।