হত্যাসহ ৪ মামলায় রংধনু গ্রুপের পরিচালক মিজান ১০ দিনের রিমান্ডে

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২৪

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

রংধনু গ্রুপের পরিচালক ও নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মিজানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত স্কুলছাত্র রোমান হত্যাসহ পৃথক চারটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।
সোমবার (২৩ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমানের আদালতে গ্রেপ্তার মিজানকে রিমান্ড চেয়ে হাজির করা হয়। শুনানি শেষে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ রিমান্ড মঞ্জুরের সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে রূপগঞ্জের আলোচিত ভূমিদস্যু মিজানুর রহমান মিজানের পক্ষে সকালে আদালতপাড়ায় মহড়া দিয়েছেন মাদক ব্যবসায়ী ও চনপাড়ার ‘চিহ্নিত সন্ত্রাসী’ মাদক ব্যবসায়ীরা। এ সময় তারা সাংবাদিকদের ছবি তুলতে ও ভিডিও করতে বাধা দেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নারায়ণগঞ্জের রূপগঞ্জের স্কুলছাত্র রোমান হত্যাসহ পৃথক চারটি মামলায় রূপগঞ্জের মিজানুর রহমান মিজানকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এর মধ্যে রূপগঞ্জের স্কুলছাত্র রোমান হত্যা মামলায় পাঁচ দিনের এবং হত্যাচেষ্টা ও মারামারির দুটি মামলায় দুই দিন করে এবং একটি মামলায় এক দিন মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আমরা আশা করি, জিজ্ঞাসাবাদের মাধ্যমে গুরুত্বপূর্ণ অনেক তথ্য বেরিয়ে আসবে। কারণ সে এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। পাশাপাশি তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অনেক অভিযোগ রয়েছে।
সন্ত্রাসীদের মহড়া প্রসঙ্গে সাখাওয়াত হোসেন খান বলেন, স্বাধীন দেশে আদালতে সন্ত্রাসীরা মহড়া দেবে এটা ছাত্র-জনতা মেনে নেবে না। যারা মহড়া দিয়েছেন আশা করছি, তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবেন।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর পাঁচ কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে রাজধানীর খিলক্ষেত থানায় করা মামলায় রংধনু গ্রুপের পরিচালক ও রূপগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মিজানের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত।