হামলা প্রতিহতের ঘোষণার মধ্যে ইরানে অভিযান ‘শেষ’ করল ইসরায়েল

প্রকাশিত: ১:৫২ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৪

ডেস্ক রিপোর্ট:

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, ইরানের সামরিক লক্ষ্যবস্তুতে হামলা শেষ করেছে তারা। এক বিবৃতিতে ইসরায়েলের সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, ইসরায়েলের ওপর ইরানের হামলার জবাব দেওয়া ‘সম্পূর্ণ’ হয়েছে। আমরা ইরানে সামরিক লক্ষ্যবস্তুগুলোতে সুনির্দিষ্ট হামলা চালিয়েছি। ইসরায়েল রাষ্ট্রের হুমকিগুলোকে ব্যর্থ করে দিয়েছি। তিনি হুমকি দিয়ে আরও বলেন, ইরান যদি পাল্টা হামলা চালায়, তাহলে ইসরায়েল এর পাল্টা জবাব দিতে বাধ্য হবে। খবর- বিবিসি

এদিকে ইরান জানিয়েছে, তারা ইসরায়েলি হামলা প্রতিহত করেছে। ইসরায়েলের ড্রোনগুলো আকাশেই ধ্বংস করে দেওয়া হয়েছে।
ইরানের রাষ্ট্রায়ত্ব বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, ইরানের প্রতিরক্ষা বাহিনী ‘তেহরানের আশেপাশের আকাশসীমায় প্রতিপক্ষের লক্ষ্যবস্তু সফলভাবে ধ্বংস করেছে’। ইরানের এমন ঘোষণার মধ্যেই হামলা ‘শেষ’ হওয়ার ঘোষণা দিল ইসরায়েল।

ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা তাসনিমের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি হামলার জবাব দিতে প্রস্তুত ইরান।
বিবৃতিতে আইডিএফ মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেন, আমি এখন নিশ্চিত করতে পারি যে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার জবাবে আমরা পাল্টা প্রতিশোধমূলক হামলা শেষ করেছি। হামলার লক্ষ্য সফলভাবে অর্জিত হয়েছে। ইসরাইল প্রতিরক্ষা বাহিনী তার লক্ষ্য পূরণ করেছে।

তিনি আরও বলেন, যারা ইসরাইল রাষ্ট্রকে হুমকি দেয় এবং এই অঞ্চলটিকে আরও বৃহত্তর উত্তেজনার দিকে টেনে আনতে চায় তাদের চরম মূল্য দিতে হবে। দেশের প্রতিরক্ষা সুরক্ষার জন্য প্রস্তুত।

এর আগে শুক্রবার রাতে আইডিএফ ইরানের রাজধানী তেহরানের বেশ কয়েকটি এলাকায় সামরিক স্থাপনায় হামলা চালায়। আইডিএফ জানিয়েছে, আমাদের বিমানগুলো নিরাপদে বাড়ি ফিরেছে।

ভোরে ইরানে বিমান হামলা চালায় ইসরায়েল। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ইরানের আকাশ প্রতিরক্ষা বাহিনী তেহরানের ওপর দিয়ে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে।