১৩ বছর পর লক্ষ্মীপুর নির্বাচনে ৩ নতুন মুখ, দুটিতে পুরোনোতে আস্থা

প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২৯, ২০২৪

জেলা প্রতিনিধি,লক্ষ্মীপুরঃ  

লক্ষ্মীপুর সদর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে প্রায় ১৩ বছর পর নির্বাচনে তিনটিতে পরিবর্তন এসেছে। আর দুটিতে পুরাতনেই আস্থা রেখেছেন ভোটাররা। রোববার (২৮ এপ্রিল) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দক্ষিণ হামছাদী, দালাল বাজার, বাঙ্গাখাঁ, লাহারকান্দি ও তেওয়ারীগঞ্জ ইউনিয়নে ভোট শেষে রাতে ঘোষিত ফলাফল বিশ্লেষণ করে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ফলাফল ঘোষণা করেছেন দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তারা।

জানা গেছে, চেয়ারম্যান হিসেবে নতুন মুখ দালাল বাজার ইউপিতে নজরুল ইসলাম, লাহারকান্দিতে আশরাফুল আলম ও বাঙ্গাখাঁতে মিজানুর রহমান ভূঁইয়া বিজয়ী হয়েছেন। অপর দুই ইউপির মধ্যে তেওয়ারীগঞ্জে বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু ও দক্ষিণ হামছাদীতে মীর শাহ আলম ফের নির্বাচিত হয়েছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, দক্ষিণ হামছাদী ইউনিয়নে মীর শাহ আলম (ঘোড়া) ৬২৪৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন চৌধুরী (চশমা) পেয়েছেন ২৬৯৮ ভোট। শাহ আলম দক্ষিণ হামছাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।দালাল বাজার ইউনিয়নে নজরুল ইসলাম (চশমা) ৬৩৫৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুর নবী চৌধুরী (অটোরিকশা) পেয়েছেন ৪৭৬০ ভোট। নজরুল লক্ষ্মীপুর জজ আদালতের আইনজীবী।

বাঙ্গাখাঁ ইউনিয়নে মিজানুর রহমান (চশমা) ৬৪০১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ জামাল রিপন (মোটরসাইকেল) পেয়েছেন ৩৩৯০ ভোট। মিজান জেলা কৃষক লীগের সদস্য সচিব।লাহারকান্দি ইউনিয়নে আশরাফুল আলম (টেলিফোন) ৫৫৮৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খোরশেদ আলম শাহীন (অটোরিকশা) পেয়েছেন ৩৭৭৩ ভোট। আশরাফুল জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।তেওয়ারীগঞ্জ ইউনিয়নে ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু (আনারস) ৭৫৪২ ভোট পেয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোরহান চৌধুরী (অটোরিকশা) পেয়েছেন ৬২৩৯ ভোট। ভুলু জেলা কৃষক লীগের সাবেক সভাপতি।

দক্ষিণ হামছাদী, দালাল বাজার এবং তেওয়ারীগঞ্জ ইউনিয়নের রিটার্নিং অফিসার রামগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক ও বাঙ্গাখাঁ এবং লাহারকান্দি ইউনিয়নের রিটার্নিং অফিসার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আতিকুল ইসলাম চৌধুরী ফলাফলের তথ্য নিশ্চিত করেছেন।