২৮ অক্টোবর ঘিরে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

শুক্রবার (২৭ অক্টোবর) মহাসমাবেশের একদিন আগেই কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা যাচ্ছে।

শনিবার (২৮ অক্টোবর) দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরেজমিনে দেখা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় আসতে শুরু করেছেন বিএনপির নেতা-কর্মীরা। শুক্রবার সকাল থেকেই দলের কার্যালয়ের সামনে এসে জড়ো হতে শুরু করেছেন। জুমার পর নেতা-কর্মীদের ভিড় বাড়তে শুরু করায় ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেতা মো. আব্বাস আলী হ্যান্ড মাইকে ব্যবহার করে নেতাকর্মীদের সরে যেতে বলছেন। শৃঙ্খলার স্বার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

 

এদিকে মহাসমাবেশ কেন্দ্র করে নয়াপল্টনে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় সুরক্ষা পোশাক পরে পুলিশের বেশকিছু সদস্যকেও দায়িত্ব পালন করতে দেখা গেছে।

এছাড়া গ্রেপ্তার, হয়রানি ও তল্লাশি এড়াতে ভিন্ন কৌশল অবলম্বন করতে বিভিন্ন দিকনির্দেশনা অনুসরণ করছেন বিএনপি নেতাকর্মীরা। ঢাকায় মহাসমাবেশের উদ্দেশ্যে যাওয়া নেতা-কর্মীদের দল বেঁধে না আসা, হোটেল-মেসে না থাকা, স্মার্ট ফোন ব্যবহার না করাসহ নানা নির্দেশনা দেওয়া হয়েছে।