৪ হাজার কেজি ভারতীয় চিনিসহ দুই কারবারি গ্রেফতার

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

জেলা প্রতিনিধি ময়মনসিংহ

ময়মনসিংহের সদর উপজেলায় প্রায় চার কেজি ভারতীয় চিনিসহ দুই চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। এসময় চিনি বহনকারী একটি পিকআপও জব্দ করা হয়।মঙ্গলবার (২৩ জানুয়ারী) দিবাগত মধ্যরাতে শম্ভুগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন, হালুয়াঘাট উপজেলার আকনপাড়া এলাকার মৃত অনিল চন্দ্র সরকারের ছেলে মন্টু সরকার (৪৭), একই উপজেলার রঘুনাথপুর এলাকার হাসমত আলীর ছেলে শফিকুল ইসলাম (২৬)।বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ময়মনসিংহ র‌্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার উপ-পরিচালক আনোয়ার হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় হালুয়াঘাটের সীমান্ত এলাকা দিয়ে বিপুল পরিমাণ চিনি ময়মনসিংহ হয়ে দেশের বিভিন্ন এলাকায় পৌছানো হবে। এমন সংবাদ পেয়ে শম্ভুগঞ্জ এলাকায় একটি পিকআপ তল্লাশি করে তিন হাজার ৯০০ কেজি ভারতীয় চিনিসহ দুইজনকে আটক করা হয়।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে চোরাই পথে ভারতীয় পণ্য শুল্ক ফাঁকি দিয়ে দেশে এনে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করেন। মামলার পর আসামিদের কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাব কমান্ডার।