অটোচালকদের থেকে পুলিশের চাঁদা আদায়ের প্রতিবাদে রাস্তা অবরোধ

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, জুন ১২, ২০২৩

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বেতকা চৌরাস্তায় অটোরিকশার চালকদের কাছ থেকে পুলিশের চাঁদা আদায়ের অভিযোগে রাস্তা অবরোধ করে রাখা হয়েছে। টঙ্গিবাড়ী, লৌহজং, সিরাজদিখান, শ্রীনগর উপজেলা হতে মুন্সীগঞ্জ সদরে যাতায়াতের প্রধান সড়কটি আজ সোমবার (১২ জুন) সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত অবরোধ করে রাখায় এতে ভোগান্তিতে পরে হাজারো যাত্রী।

এ সময় আদালতে আসা বিচার প্রার্থীসহ স্কুল কলেজগামী শিক্ষার্থী ও অসুস্থ রোগীদের বাড়তি বিড়ম্বনায় পড়তে দেখা যায়। পরে টঙ্গিবাড়ী থানা পুলিশ ও মুন্সীগঞ্জ ট্রাফিক পুলিশ ইনেসপেক্টর ঘটনাস্থলে উপস্থিত হয়ে অটো চালকদের বিষয়টি সমাধানের আশ্বাস দিলে অররোধকারী চালকরা অবরোধ তুলে নেন। চালকের দাবি রাস্তায় অটো চালকদের জরিমানা ও কোনো হয়রানী করা যাবে না।
পথে যাতায়াতকারী কতিপয় শিক্ষার্থীরা জানান, টঙ্গিবাড়ী উপজেলার কুন্ডের বাজার থেকে বেতকা চৌরাস্তা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার হেঁটে আসছি। এখনো কোনো গাড়ি পাচ্ছি না আজ আমাদের পরীক্ষা যেতে না পারলে কীভাবে পরীক্ষা দেব।

এ পথে যাতায়াতকারী ইউনুছ হাওলাদার বলেন, আজ আদালতে আমার মামলার হাজিরার তারিখ ছিল। গাড়ি না চলার কারণে আমি হাজিরা দিতে আদালতে যেতে পারছি না।

অটোচালক রতন বলেন, আমাদের শুধু শুধু রাস্তায় আটকিয়ে জরিমানা করে। যেমন রাস্তার পাশে গাড়ি থামিয়ে যাত্রী নিলে অথবা কোনো পাশে দাঁড়ালেই এসে গাড়ির চাবি নিয়ে যায় কোনো কথা বললে অশ্লীল ভাষায় গালিগালাজ করে।
এ ব্যাপারে অটোচালক সমিতির সভাপতি সুমন খান বলেন, আমরা চালকরা মুন্সীগঞ্জ শহরে টিপ নিয়ে গেলে সদর উপজেলার সিপাহী পাড়া মুক্তারপুর পাম্পের মোর ও সুপার মার্কেটের সামনে আমাদের কাছ থেকে ১ হাজার ৫শ বা ২ হাজার, কখনো ৩ হাজার টাকা জরিমানা নেয় ট্রাফিক পুলিশ। আমরা কয় টাকা কামাই। ১০০ টাকার টিপ নিয়ে যদি এতো টাকা জরিমানা দিতে হয় তাহলে আমাদের পথে বসা ছাড়া উপায় নাই।

এ ব্যাপারে টঙ্গিবাড়ী থানা ওসি রাজিব খান বলেন, অটোরিকশাচালকরা রাস্তা অবরোধ করলে আমরা তাদের বিষয়টি দেখার আশ্বাস দিলে এবং তাদের অযথা কেউ হয়রানি করবেনা প্রতিশ্রুতি দিলে অবরোধকারীরা রাস্তা ছেড়ে চলে যায়। এ ব্যাপারে মুন্সীগঞ্জ ট্রাফিক পুলিশ ইন্সপেক্টরের মোবাইলে ফোন দিলে তার ফোন ব্যস্ত পাওয়া যায়।