অতিরিক্ত পুলিশ সুপার সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৩

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) রিপন কুমার মোদককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কর্তব্যে অবহেলা, অদক্ষতা, অপেশাদারিত্ব এবং অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়।

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
পুলিশের এই কর্মকর্তার বিরুদ্ধে একাধিক বিয়ে করা, মাদক বিক্রি, অভিযানের নামে মানুষকে হয়রানিসহ বহু অভিযোগ রয়েছে। এসব অভিযোগের ভিত্তিতে তাকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, চাঁদপুর নৌ-ফাড়ির এএসপি (রিভার) থাকা অবস্থায় রিপন কুমার মোদক তার প্রথম স্ত্রীর সঙ্গে প্রতারণা করে দ্বিতীয় বিয়ে করেন। স্ত্রীর স্বীকৃতি পেতে চাঁদপুর নৌ-ফাঁড়িতে আসলে স্ত্রী তমা বিশ্বাসকে পিটিয়ে আহত করার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। পরে তার বিরুদ্ধে থানায় মামলা হয়। এছাড়া সীমান্ত হাটের ব্যবসায়ী আটকসহ বিভিন্ন হয়রানির অভিযোগ আছে তার বিরুদ্ধে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে জানানো হয়েছে, অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদকের বিরুদ্ধে কর্তব্যে অবহেলা, অদক্ষতা, অপেশাদারিত্ব এবং অসদাচরণের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তাই সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২(১) অনুযায়ী অভিযুক্তকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন মর্মে বিবেচিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তিনি বাংলাদেশ সার্ভিস রুল (বি.এস আর) পার্ট-১, বিধি-৭১ মোতাবেক খোরপোষ ভাতা পাবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।