‘অনেকে দেশকে অস্থিতিশীল করতে চায় তাদের রুখে দিন

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২৪

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

বিজয়ের পর অনেকে দেশকে অস্থিতিশীল করতে চায় তাদের রুখে দিতে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান
তিনি বলেন, সারাদেশে ছোট ছোট বাচ্চাগুলো রাস্তায় ট্রাফিকের দায়িত্ব পালন করছে। তারা অনেক কষ্ট করছে। আগামী বাংলাদেশ শান্তির বাংলাদেশ হবে।

শনিবার (১০ আগস্ট) নারায়ণগঞ্জের ফতুল্লায় আন্দোলনে শহীদ আদিল (১৭) নামে এক শিক্ষার্থীর পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে সাধারণ মানুষের উদ্দেশে তিনি এসব কথা বলেন।
অধ্যাপক মুজিবুর রহমান বলেন, পৃথিবীর ক্ষমতা দম্ভ ক্ষণস্থায়ী যার প্রমাণ সদ্য পতন হওয়া স্বৈরাচার সরকার। স্মরণে রাখতে হবে জনগণের সেবকের আসনে বসে জুলুম নির্যাতন করে অতীতেও কোনও রাজা বাদশা আজীবন টিকে থাকতে পারেনি। দেশে জুলুমতন্ত্র কায়েম করেও আওয়ামীদের শেষ রক্ষা হয়নি, ছাত্র-জনতার বিজয় হয়েছে। এ থেকে শিক্ষা নেওয়ার অনেক কিছু রয়েছে।
তিনি বলেন, দেশবাসীকে বুঝতে হবে বিজয়ের পর অনেক সুযোগ সন্ধানী দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা ডাকাতি, সন্ত্রাসী কার্যক্রম, জ্বালাও-পোড়াও করছে।

তাদের প্রতিহত করার জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, যেখানে কুরআনের আইন চালু ছিল সেখানেই প্রকৃত শান্তি-শৃঙ্খলা চালু ছিল। বাংলাদেশ বিগত দিনে যারা শাসন করেছেন তারা আল্লাহর আইন অনুযায়ী দেশ পরিচালনা করতে ব্যর্থ হওয়ায় দেশের প্রত্যেকটি মানুষ অধিকার বঞ্চিত হয়েছে।

তিনি শহীদ আদিলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করেন এবং পরিবারকে আশ্বস্ত করেন, যেকোনো বিপদাপদে পাশে থাকবেন এবং সার্বিক দেখভাল করবেন। শহীদ আদিল ছাত্রশিবিরের একজন কর্মী ছিল। সে তামিরুল মিল্লাত মাদরাসার দশম শ্রেণির ছাত্র।