অবন্তিকার আত্মহত্যা, রিমান্ড শেষে কারাগারে দ্বীন ইসলাম

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২৪

জেলা প্রতিনিধি কুমিল্লা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকাকে আত্মহত্যায় প্ররোচণার মামলায় এক দিনের রিমান্ড শেষে বিশ্ববিদ্যালয়ের অভিযুক্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে তাকে কুমিল্লার ১ নম্বর আমলী আদালত হাজির করা হলে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক কারাগারে পাঠানোর আদেশ দেন।কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন  এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে রিমান্ড শেষে মঙ্গলবার আদালতে তোলা হয়। পরে ১ নম্বর আমলী আদালতের বিচারক আবু বকর সিদ্দিক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।তিনি আরও বলেন, রিমান্ডে দ্বীন ইসলামের কাছ থেকে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। মামলার স্বার্থে আবারও রিমান্ড চাওয়া হতে পারে।

এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অবন্তিকার আত্মহত্যার ঘটনায় শনিবার (১৬ মার্চ) রাতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগে অবন্তিকার মা তাহমিনা শবনম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আসামি করে মামলা করেন।

মামলায় উল্লেখ করা হয়, অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী অফলাইনে ও অনলাইনে অবন্তিকাকে যৌন হয়রানি করে আসছিলেন। এ বিষয়ে সহকারী প্রক্টর দ্বীন ইসলামের কাছে অভিযোগ করলে তিনি অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো অবন্তিকাকেই নানাভাবে অপমান করে আসছিলেন।