অর্থের বিনিময়ে সংবাদ প্রচার, চট্টগ্রামে সিপ্লাস টিভি সিলগালা

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, জুন ২৫, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামে অর্থের বিনিময়ে সংবাদ প্রচার, উদ্দেশ্যে প্রণোদিতভাবে ব্যক্তি বিশেষের চরিত্রহননসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ‘সিপ্লাস টিভি, সি-ভিশন, এসবি টিভি, টুয়েন্টিফোর টিভি ও দৈনিক অর্থনীতির অফিসে অভিযান চালিয়ে সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন। এ সময় জব্দ করা হয়েছে অফিসের মাইক্রোফোন, ক্যামেরা ও কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জাম।
আজ রোববার (২৫ জুন) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ এবং হিমাদ্রী খীসা পৃথক এই অভিযান পরিচালনা করেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ বলেন, ২০১৭ সালে সব অনলাইন গণমাধ্যমকে নিবন্ধন নিতে বলা হয়। পরবর্তীতে অনিবন্ধিত আইপি টিভি ও অনলাইন পোর্টাল সংবাদ প্রচার করতে পারবে না বলে প্রজ্ঞাপন জারি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। এরই পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নিতে শুরু করেছে সরকার।

দীর্ঘদিন ধরে নীতিমালা লঙ্ঘন করে এসব টিভি চ্যানেল কার্যক্রম চালাচ্ছিল। কর্তৃপক্ষের প্রয়োজনীয় লাইসেন্স, অনুমোদন বা ছাড়পত্র না নিয়েই তারা অনলাইনে অনুষ্ঠান ও খবর প্রচার করছে। এ বিষয়ে তারা কোনো লাইসেন্স দেখাতে পারেনি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কঠোর নির্দেশনা রয়েছে অনিবন্ধিত এসব অনলাইন ও আইপি টিভি বন্ধ করার বিষয়ে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা বলেন, সি-ভিশন ও টুয়েন্টিফোর টিভি নামে দুটি অনিবন্ধিত আইপি টিভি নগরীর জিইসি মোড় ও গোলপাহাড় এলাকায় ভাড়া বাসা নিয়ে কার্যক্রম পরিচালনা করছিল। অভিযান পরিচালনা করে সেগুলো সিলগালা করা হয়েছে এবং মালামাল জব্দ করা হয়েছে।

এছাড়া অনুমোদনবিহীন টুয়েন্টিফোর টিভি এর অফিসে অভিযান চালানোর সময় বিপুল পরিমাণ ভেজাল মশলা, ভেজাল ভোজ্য তেল, ভেজাল হেয়ার অয়েল, ভেজাল মধু পাওয়া যায়। বিএসটিআইয়ের পক্ষ থেকে এর বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা করা হবে।