অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় ইংল্যান্ডের

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২৩

ক্রীড়া ডেস্ক :

চলমান বিশ্বকাপে নাজুক অবস্থা বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের। ছয় ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে ইংলিশরা। এবার হারের পাল্লা আরও ভারী হলো ইংল্যান্ডের। অস্ট্রেলিয়ার কাছে ৩৩ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিলো জস বাটলারের দল।

শনিবার (৪ নভেম্বর) আহমেদাবাদ নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে মার্নাস লেবুশানের ফিফটিতে ২৮৬ রানে অলআউট হয় অজিরা। ৮৩ বলে ৭১ রান করেন লেবুশানে।

২৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ইংল্যান্ড। দলীয় ১৯ রানে জোড়া উইকেট হারায় তারা। তবে বেন স্টোকস ও ডেভিড মালানের ব্যাটে শুরুর এই ধাক্কা সামাল দেয় ইংল্যান্ড।

৮৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে এরপরেই ফের জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। মালান ৬৪ বলে ৫০ ও জস বাটলার ৭ বলে ১ রান করে আউট হন।

এরপর ক্রিজে আসা মইন আলিকে সঙ্গে নিয়ে হাল ধরেন স্টোকস। তবে দলীয় ১৬৯ রানে ৯০ বলে ৬৪ রান করে আউট হন স্টোকস। তার বিদায়ের পর দাঁড়াতে পারেননি আর কোনো ইংলিশ ব্যাটার।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৮ ওভার ১ বলে ২৫৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাডাম জ্যাম্পা নেন ৩টি উইকেট।