আইপিএলের টিকিট দিয়ে প্রতারণার ফাঁদ

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

আইপিএলের খেলা দেখার জন্য অনলাইনে টিকিট কেনার চেষ্টা করেছিলেন বেঙ্গালুরুর এক মহিলা। টিকিট কেনার চেষ্টা করতে গিয়ে প্রতারকদের পাল্লায় পড়েন তিনি। আভিযোগ, তাদের ফাঁদে পা দিয়ে ৮৬ হাজার টাকা খুইয়েছেন তিনি।রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং কলকাতা নাইট রাইডার্সের লড়াই মাঠে বসে দেখতে চেয়েছিলেন ৪৩ বছরের এক মহিলা। সমাজমাধ্যমে আইপিএলের টিকিট বিক্রির বিজ্ঞাপন দেখে আগ্রহী হয়েছিলেন। ‘আইপিএল ক্রিকেট টিকিট’ নামক একটি লিঙ্কে ক্লিক করেন তিনি। অভিযোগ, প্রতারকেরা তাকে আশ্বাস দেয় তাদের অ্যাকাউন্টে ৮০০০ টাকা পাঠালে, ২০টি টিকিট সংরক্ষিত থাকবে। আশ্বাসে ভরসা রেখে প্রতারকদের অ্যাকাউন্টে অনলাইনে টাকা পাঠিয়ে দেন ওই মহিলা। ফাঁদে পা দিতেই শুরু হয় প্রতারকদের নানা কারসাজি।

৮০০০ টাকা পাওয়ার পর মহিলাকে বলা হয়, ২০ টিকিট সংরক্ষিত করার জন্য আরও ১১ হাজার টাকা লাগবে। সেই টাকা পাওয়ার পর বলা হয়, টিকিটের চাহিদা প্রবল। দ্রুত টিকিট শেষ হয়ে যাচ্ছে। প্রসেসিং ফি বাবদ ৮,১৭০ টাকা দ্রুত পাঠাতে হবে। এ ভাবে নানা অছিলায় আরও দু’দফায় মহিলার কাছ থেকে ১৪,৯৯৯ টাকা এবং ২১ হাজার টাকা নিয়ে নেয় তারা।

এভাবে সবমিলিয়ে ৮৬ হাজার টাকা অনলাইনে দিয়ে দেওয়ার পর মহিলা বুঝতে পারেন, তিনি প্রতারণার শিকার। কারণ বিক্রেতাদের কথা মতো টিকিটের কোনও কিউআর কোড পাননি। এর পর মহিলা বিক্রেতাদের বলেন, হয় তাকে টিকিটের কিউআর কোড পাঠানো হোক নয়তো ৮৬ হাজার টাকা ফেরত দেওয়া হোক। এর পর শুরু হয় নানা অজুহাতের পালা।এমনকি মহিলাই কিউআর কোড পেয়েও প্রতারণার চেষ্টা করছেন বলে অভিযোগ তুলে পুলিশকে জানানোর হুমকি দেওয়া হয়। কিছু ক্ষণ অপেক্ষা করার পর পুলিশের দ্বারস্থ হয়েছেন ওই মহিলা। বেঙ্গালুরু পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন তিনি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।