আক্কেলপুর উপজেলা নির্বাচনে ভোটার ১৬১৩ জন, দুই ঘণ্টায় পড়ল ১৪ ভোট

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ, মে ৮, ২০২৪

জেলা প্রতিনিধি,জয়পুরহাটঃ 

জয়পুরহাট আক্কেলপুর উপজেলা নির্বাচনে চলছে ভোটগ্রহণ। বুধবার (৮ মে) সকাল ১০টায় ভোটগ্রহণের দুই ঘণ্টা পেরিয়ে গেলেও কেন্দ্রের মূল গেটে শুধু আনসার সদস্যদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।এমনকি কক্ষের ভেতরেও নেই ভোটার উপস্থিতি। উপজেলার পূর্বমাতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ১৪টি অর্থাৎ শূন্য দশমিক ৮৬ শতাংশ। এই কেন্দ্রে মোট ভোটার এক হাজার ৬১৩ জন।

কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার ওয়াহেদুল্লাহ প্রমাণিক বলেন, ভোটার উপস্থিতি খুবই কম। কেন্দ্রের বাইরে লোকজন দেখা যাচ্ছে, তবে ভোট দিতে তেমন লোক আসছেন না। হয়তো বেলা বাড়লে ভোটার বাড়তে পারে।ভোটার রাজু আহমেদ বলেন, আমি জাতীয় নির্বাচনে প্রথমবার ভোট দিয়েছি। এবার দ্বিতীয়বার ভোট দিলাম। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিলাম।আক্কেলপুরের ইসমাইলপুর দাখিল মাদরাসা ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার সিদ্দীকির রহমান তালুকদার বলেন, এই কেন্দ্রে মোট ৩ হাজার ২৮৪ জন ভোটার রয়েছে। দুই ঘণ্টায় ৩৬টি ভোট পড়েছে। অর্থাৎ ১ দশমিক শূন্য ৯ শতাংশ ভোট পড়েছে।

মঙ্গলবার শেষ রাত থেকেই জয়পুরহাটে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। কখনও থামছে, আবার কখনও বৃষ্টি পড়ছে। এর মধ্যেই সকাল ৮টা থেকে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয়েছে। এই নির্বাচনের প্রথম ধাপে জয়পুরহাটের কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর এই তিনটি উপজেলায় নির্বাচন চলছে। নির্বাচনে তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনটি উপজেলায় মোট ভোটার রয়েছে ৩ লাখ ৪০ হাজার ৭৬৯ জন। এর মধ্যে কালাই উপজেলায় এক লাখ ২২ হাজার ৭৩৬ জন, ক্ষেতলালে ৯৫ হাজার ১৯১ জন ও আক্কেলপুর উপজেলায় এক লাখ ২২ হাজার ৮৮২ জন ভোটার রয়েছে। কালাইয়ে ৩৭টি, ক্ষেতলালে ৩০টি, আক্কেলপুরে ৪২টিসহ মোট ১০৯টি কেন্দ্রে ভোটার ভোট প্রদান করবেন।