আখাউড়ায় যাত্রীদের রেলপথ অবরোধ-বিক্ষোভ

প্রকাশিত: ২:১৪ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিলম্ব হওয়ায় ‘ঈদ স্পেশাল-৭’ নামে একটি ট্রেনের যাত্রীরা রেলপথ অবরোধ করেছেন। বৃহস্পতিবার (৬ জুলাই) রাত নয়টা ২৫ মিনিট থেকে তারা উপকূল এক্সপ্রেস নামে ট্রেনের সামনে দাঁড়িয়ে রেলপথ অবরোধ করে বিক্ষোভ দেখান। এসময় সংশ্লিষ্টদের সঙ্গে যাত্রীদের বিতণ্ডা হয়। কর্তৃপক্ষের আশ্বাসে ৪০ মিনিট পর উপকূল এক্সপ্রেস ছেড়ে যায়।

স্টেশনে গিয়ে দেখা যায়, নতুন প্ল্যাটফরমে ঈদ স্পেশাল নামের ট্রেন দাঁড়ানো। অনেক সময় নিয়ে দাঁড়িয়ে থাকার পর যাত্রীরা সংশ্লিষ্টদের সঙ্গে বিতণ্ডায় জড়ান। নয়টা ২৫ মিনিটে উপকূল এক্সপ্রেস এলে ঈদ স্পেশালের যাত্রীরা এর সামনে দাঁড়িয়ে যান। যে কারণে সিগন্যাল পেয়েও চালক ট্রেন ছাড়তে পারেননি। পরে কর্তৃপক্ষ এসে ১৫ মিনিটের মধ্যে ঈদ স্পেশাল চালুর আশ্বাস দিলে তারা রেললাইন থেকে সরে দাঁড়ান।

ট্রেনের যাত্রী নিজাম উদ্দিন, সাদ্দাম হেসেন, জানান, ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া এনে চার ঘণ্টার মতো আটকে রাখা হয়। এরপর আখাউড়া এনে এক ঘণ্টা ফেলে রাখা হয়েছে। তাদের কখনো লাইনের সমস্যা, কখনো ইঞ্জিনের সমস্যার কথা বলা হয়। এ অবস্থায় পিছনের দিক থেকে আসা উপকূল এক্সপ্রেস ছাড়ার সিগন্যাল দেওয়া হয়। এতে যাত্রীরা ক্ষুব্ধ হয়ে উপকূল আটকে দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক যাত্রী নিজেকে সাবেক সরকারি কর্মকর্তা পরিচয় দিয়ে অভিযোগ করেন, ইচ্ছা করেই ট্রেনটিকে আটকে রাখা হয়েছে। নাসিরাবাদের মতো মেইল ট্রেন এই আন্তঃনগরের আগে চালানো হয়েছে।

আখাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম উদ্দিন খন্দকার জানান, ১৫ মিনিটের মধ্যে নতুন ইঞ্জিন লাগিয়ে ঈদ স্পেশাল চালানোর কথা কর্তৃপক্ষ জানালে যাত্রীরা মেনে নেন। পুলিশ নিরাপত্তার বিষয়টি দেখছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্বোচ্চ সতর্ক রয়েছে পুলিশ।