আপিল বিভাগের অ্যাডভোকেট-অন-রেকর্ড হলেন ৩৩ আইনজীবী

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অ্যাডভোকেট-অন-রেকর্ড করা হয়েছে ৩৩ জন আইনজীবীকে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এনরোলমেন্ট কমিটির সভায় গৃহীত সিদ্ধান্তের ভিত্তিতে এসব আইনজীবীকে আপিল বিভাগের অ্যাডভোকেট-অন-রেকর্ড হিসেবে তালিকাভুক্ত করা হয়। আজ সোমবার (২৫ সেপ্টেম্বর) আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান স্বাক্ষরিত এক স্মারক থেকে এ তথ্য জানা যায়।
অ্যাডভোকেট-অন-রেকর্ডের কাজ কী জানতে চাইলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল নিউজ পোস্টকে বলেন, অ্যাডভোকেট-অন-রেকর্ড সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন দায়ের করার জন্যে ওনার সইয়ে মামলা ফাইল করতে পারবেন এবং তিনি মামলার শুনানিও করতে পারবেন।
জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সভাপতিত্বে আপিল বিভাগের এনরোলমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন-আপীল বিভাগের বিচারপতি ওবায়দুল, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি আবু জাফর সিদ্দিকী এবং বিচারপতি জাহাঙ্গীর হোসেন। সভায় প্রত্যেক সদস্যের স্বতন্ত্র মতামতের ভিত্তিতে এসব আইনজীবীকে আপিল বিভাগের অ্যাডভোকেট-অন-রেকর্ড হিসেবে তালিকাভুক্তির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও সভায় প্রত্যেক সদস্যের স্বতন্ত্র মতামতের ভিত্তিতে আপিল বিভাগের অ্যাডভোকেট-অন-রেকর্ড হতে ৬৩ জনের করা আবেদন স্থগিত রাখা রয়েছে।