আমান ও গয়েশ্বর পড়ে গিয়েছিল, পুলিশ তুলে নিরাপদ স্থানে নিয়ে গেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

গতকাল শনিবার (২৯ জুলাই) কর্মসূচি থেকে বিএনপি নেতা আমানউল্লাহ আমান ও গয়েশ্বর চন্দ্র রায়কে পুলিশের তুলে নেওয়া ও পরে ছেড়ে দেওয়া সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমান ও গয়েশ্বরকে তো গ্রেফতার করা হয়নি। তারা পড়ে গিয়েছিল। তাই তাদের সেখান থেকে তুলে নিয়ে পুলিশ তাদের নিরাপদ স্থানে নিয়ে গেছে।…প্রধানমন্ত্রী সবসময়ই মানবিক। তাই দুই নেতার চিকিৎসার খোঁজ খবর নিয়েছেন। তাদের কাউকেই গ্রেফতার করা হয়নি।’

তিনি আরও জানান গতকাল শনিবার বিএনপির কর্মসূচির সময় সাতশয়েরও বেশি মানুষকে গ্রেফতার করেছে পুলিশ। যারা আটক আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আজ রবিবার (৩০ জুলাই) সচিবালয়ে নিজের কার্যালয়ে আন্তর্জাতিক পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের সামনে এসব কথা বলেন। নির্বাচন কমিশনে নিবন্ধিত বিভিন্ন পর্যবেক্ষক সংস্থার মোর্চা ইলেকশন মনিটরিং ফোরামের (ইএমএফ) আমন্ত্রণে দেশে এসেছেন আন্তর্জাতিক পর্যবেক্ষকরা।

মন্ত্রী বলেন, কেউ অরাজকতা করবে, সেটি মানুষ মেনে নেবে না। জনদুর্ভোগ ও সন্ত্রাস করবে সেটি কাম্য নয়। আইনশৃঙ্খলা বাহিনী এখন দক্ষ ও সমন্বিত। নির্বাচনকে কেন্দ্র করে জ্বালাও-পোড়াও করলে তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়বে। যেটি সংবিধানে নেই সেটি নিয়ে আলোচনার সুযোগ নেই।

তিনি আরও বলেন, সাতশয়েরও বেশি আটক হয়েছে। যারা জড়িত নয় তাদের ছেড়ে দেওয়া হয়েছে। অস্থিতিশীলতা তৈরির জন্য কাউকে ছাড় দিচ্ছে না সরকার। ১৪’-১৫’ সালে এসব করে বিএনপি পার পায়নি, এবারও পাবে না।