আলোচিত ইউপি চেয়ারম্যানের ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২৪

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে আলোচিত তৃতীয় লিঙ্গের ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম রিতুর ইয়াবা সেবনের এক ভিডিও ভাইরাল হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) রাতে তার ইয়াবা সেবনের দৃশ্যটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

তিনি উপজেলার ৬ নম্বর ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। গত ইউপি নির্বাচনে দেশের মধ্যে তৃতীয় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের মধ্যে তিনিই একমাত্র ইউপি চেয়ারম্যান হবার স্বীকৃতি পেয়েছিল। ওই নির্বাচনে রিতু স্বতন্ত্র থেকে ভোট যুদ্ধে অংশ নিয়ে ৫ হাজার ২৮ ভোটের ব্যবধানে নৌকার প্রার্থীকে পরাজিত করে বিজয়ী হয়েছিলেন। একজন নির্বাচিত চেয়ারম্যান হয়ে রিতুর ইয়াবা সেবনের ন্যাক্কারজনক দৃশ্যটি দেখে সাধারণ মানুষের মাঝে ব্যাপক সমালোচনা ও সমালোচনার ঝড় বয়ে চলেছে। তবে, চেয়ারম্যান রিতুর বলেন, ওই ভিডিওটা তার ইউপি নির্বাচনের আগের ভিডিও হতে পারে।

জানা গেছে, শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে ফেসবুকে চেয়ারম্যান রিতুর ইয়াবা সেবনের একটি ভিডিও দেখা যায়। শনিবার সকাল থেকে ভিডিওটি ব্যাপকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে ভাইরাল হয়। ভিডিওটি উপজেলা, জেলা ও শহর গ্রামাঞ্চল থেকে সাধারণ মানুষের মোবাইলে ফোনে দেশব্যাপী ছড়িয়ে ভাইরাল হয়। এ বিষয়টি এখন কালীগঞ্জসহ জেলা জুড়ে টক অব দা টাউনে পরিণত হয়।

ইয়াবা সেবনের ভিডিও বিষয়টি জানতে চাইলে চেয়ারম্যান রিতু সাংবাদিকদের জানান, ওই ভিডিওটা কীভাবে হয়েছে তা তিনিও বুঝে উঠতে পারছেন না। তার ধারণা ইউপি নির্বাচনের আগে ওই ভিডিও হতে পারে। এখন কে বা কারা তার ইমেজ নষ্ট করতে ওই ভিডিওটি ফেসবুকে ছেড়েছেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান বলেন, মাদক সেবন খুবই জঘন্যতম কাজ। ঘটনাটির তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।