ইতালিয়ান ওপেনে দুই সপ্তাহের ব্যবধানে দুটি শিরোপা শিয়াওতেকের ঝুলিতে

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, মে ২০, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

চলতি মাসের চার তারিখে মাদ্রিদ ওপেনের ফাইনালে বেলারুশ সুন্দরী আরিয়ানা সাবালাঙ্কাকে হারিয়ে শিরোপা জিতেছেন ২২ বছর বয়সী পোল্যান্ডের তারকা ইগা শিয়াওতেক। সপ্তাহ দুয়েকের ব্যবধানে আরেকটি ফাইনালে মুখোমুখি হয়েছিলো টেনিস র‍্যাংকিংয়ের শীর্ষ দুই সুন্দরী। ইতালিয়ান ওপেনে সাবালাঙ্কার সামনে ছিল মাদ্রিদের ফাইনাল হারের প্রতিশোধ নেয়ার সুযোগ তবে সেটা করতে পারেনি নি। উলটো তাকে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জিতে নিয়েছেন শিয়াওতেক।

গেল পরশু ইতালিয়ান ওপেনে নারী একক ফাইনালে সাবালাঙ্কার মুখোমুখি হয় শিয়াওতেক। সেই ম্যাচে ৬-২ ও ৬-৩ ব্যবধানে সাবালাঙ্কাকে হারিয়ে শিরোপা জিতে নেন এই পোলিস সুন্দরী। এই নিয়ে ইতালিয়ান ওপেনে তৃতীয়বারের মতো শিরোপা জিতেন শিয়াওতেক। সেইসঙ্গে এটি ছিল তার ক্যারিয়ারের ২১তম শিরোপা। এর আগে ২০১৩ সালে সেরেনা উইলিয়ামসের পর শিয়াওতেক একমাত্র নারী যিনি একই মৌসুমে মাদ্রিদ ও রোমে শিরোপা জিতেছেন।

সাবালাঙ্কাকে হারিয়ে শিরোপা জয়ের পর শিয়াওতেক বলেন, ‘মাদ্রিদ ওপেন জয়ের পর আমি জানতাম এই শিরোপা জেতা সহজ হবে না।’ সেইসঙ্গে চলতি মৌসুমে নিজের খেলার খেলা নিয়ে এই পোলিশ তারকা বলেন, ‘এই মৌসুমে ধারাবাহিকভাবে ভারো খেলতে পেরে আমি সত্যিই অনেক খুশি। এখানে খেলাটা আমি সবসময় উপভোগ করি। ফাইনালেও এই ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করব।’

আগামী মাসের শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেন নিয়ে তিনি বলেন, ‘গ্র্যান্ড স্ল্যামগুলি আলাদা। কোর্টে ও কোর্টের বাইরে আলাদা চাপ থাকে । অবশ্যই আমি প্যারিসে খেলতে এবং সেখানে থাকতে পছন্দ করি। এটি আমার জন্য একটি দুর্দান্ত জায়গা। সেখানে থাকার সময়গুলো আমি দারুণ উপভোগ করি।’ শিরোপা হাতছাড়া হওয়ার পরও শিয়াওতেক অভিনন্দন জানান সাবালাঙ্কা।

সেইসঙ্গে রোল্যান্ড গ্যারোসে ফাইনালে তাকে হারানোর হুশিয়ারি দিয়ে রাখেন এই বেলারুশ তারকা। এই নিয়ে তিনি বলেন, ‘সবশেষ দুই সপ্তাহে যা হয়েছে তার জন্য শিয়াওতেককে অভিনন্দন। আমি আশাবাদী আমি রোল্যান্ড গ্যারোস (ফ্রেঞ্চ ওপেন) ফাইনালে উঠতে পারবো। সেখানে আমি আপনাকে হারাতে যাচ্ছি। (হাসি) মজা করছি। তবে সামনে আমি আজকের চেয়ে ভালো খেলার চেষ্টা করব। আশা করছি পরের বছর আরো শক্তিশালী হয়ে ফিরে আসবো।’