ইনজুরির তিন সপ্তাহ পর মেসিকে নিয়ে সুখবর

প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৪

ক্রীয়া ডেস্ক:

কোপা আমেরিকার ফাইনালটা শেষ করা হয়নি লিওনেল মেসির। ফাইনালের প্রথমার্ধে কলম্বিয়ান ডিফেন্ডারের কড়া ট্যাকেলে মাঠ ছাড়তে হয়েছিল আর্জেন্টাইন মহাতারকাকে। সেখান থেকে ফিরেছিলেন বটে, তবে গোড়ালির যন্ত্রণায় ম্যাচটা শেষ করতে পারেননি মেসি। যদিও শেষ পর্যন্ত সেখান থেকে আর্জেন্টিনাকে বিপদেও পড়তে হয়নি। লাউতারো মার্তিনেজের গোলে ঠিকই শিরোপায় হাত রাখে আলবিসেলেস্তেরা।
এদিকে ইনজুরির পর তিন সপ্তাহ পার হলেও এখন পর্যন্ত মাঠে দেখা যায়নি লিও মেসিকে। এমনকি ক্লাবের সঙ্গে অনুশীলনেও নেই লা পুলগা। পুনর্বাসন চলছে এটুক খবরই এতদিন জানানো হয়েছিল তার দলকে। যদিও এমন ইনজুরির কারণে সাধারণত দুই থেকে তিন মাসের পুনর্বাসনের প্রয়োজন হয়।

এরইমাঝে লিওনেল মেসিকে নিয়ে কিছুটা সুখবর পাওয়া গিয়েছে তার ক্লাব ইন্টার মায়ামির কোচ জেরার্ডো টাটা মার্টিনোর পক্ষ থেকে। রোববাবের লিগ কাপের ম্যাচ উপলক্ষ্যে মুখোমুখি হয়েছিলেন গণমাধ্যমের। সেখানেই জানালেন মেসির জিম সেশন শুরুর কথা। পায়ের ব্যাথা এবং ফোলা কমে যাওয়ার পর গতকাল থেকেই জিমে যাওয়া শুরু করেছেন তিনি।
টাটা মার্টিনো জানান, ‘লিও ঠিক আছে। এখনো জিমে আছে। প্রতিদিনই কিছুটা উন্নতি হচ্ছে। আমরা পুনর্বাসনের যে সময়টা ধরে রেখেছি সে ওটার মধ্যেই ফিরতে পারে।’ লিওনেল মেসির পুরোপুরি সুস্থতার জন্য অন্তত ৪ থেকে ৬ সপ্তাহের কথা বলা হয়েছিল ইন্টারএদিকে মেসির জন্য শুধু ইন্টার মায়ামিই নয়, অপেক্ষা করছে তার দেশ আর্জেন্টিনাও। সেপ্টেম্বরেই বিশ্বকাপ বাছাইপর্বের সূচিতে দুইটি ম্যাচ রয়েছে আলবিসেলেস্তেদের। ৫ সেপ্টেম্বর চিলি এবং ৭ সেপ্টেম্বর কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে লিওনেল স্কালোনির দল। দুই ম্যাচের স্কোয়াড ঘোষণা করা হয়নি। তবে স্কোয়াড ঘোষণার আগে শেষ মুহূর্ত পর্যন্ত মেসির অপেক্ষায় থাকবে আলবিসেলেস্তেরা। মায়ামির পক্ষ থেকে। সে হিসেবে আরও বেশ খানিকটা সময় মাঠের বাইরেই থাকতে হচ্ছে তাকে।