ইরানের প্রেসিডেন্টের মৃত্যু মুসলিম বিশ্বের অপূরণীয় ক্ষতি

প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, মে ২০, ২০২৪

মোঃ সাইফুল ইসলামঃ 

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানসহ আরও কয়েকজনের মর্মান্তিকভাবে নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান সোমবার (২০ মে) এক শোকবার্তা প্রদান করেছেন।

শোকবার্তায় তিনি বলেন, রোববার (১৯ মে) ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হুসেইন আমির আবদুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতি এবং ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মুহাম্মাদ আলী আলে-হাশেমসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা এক হেলিকপ্টার দুর্ঘটনায় মর্মান্তিকভাবে নিহত হয়েছেন।

জামায়াতে ইসলামীর আমির বলেন, ভয়াবহ এই দুর্ঘটনায় আমি ব্যক্তিগতভাবে অত্যন্ত শোকাহত ও মর্মাহত। সেইসঙ্গে আমি জামায়াতে ইসলামী ও বাংলাদেশের ইসলামপ্রিয় জনতার পক্ষ থেকে দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ও তার সাথীদের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করছি। তাদের এই মর্মান্তিক মৃত্যুতে শুধু ইরান নয়, সমগ্র মুসলিম বিশ্বের অপূরণীয় ক্ষতি হয়ে গেলো।

তিনি আরও বলেন, আমি দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের রূহের মাগফিরাত কামনা করছি। মহান রব তাদের জান্নাতে উচ্চ মাকাম দান করুন। নিহতদের শোকাহত পরিবারবর্গ, আত্মীয়-স্বজন এবং ইরান সরকার ও ইরানের জনগণের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছি।