ঈদের পর রাজধানীতে এ পর্যন্ত ৬৭৯ ছিনতাইকারী গ্রেফতার

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২৩

সাইফুল ইসলাম:
ঈদের পর থেকে গত ১৪ দিনের রাজধানীতে ৬৭৯ জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে ডিএমপির বিভিন্ন থানায় ৩০৮টি মামলা রুজু হয়েছে। আজ রোববার (১৬ জুলাই) দুপুরে নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিসি) কে এন রায় নিয়তি।

তিনি বলেন, ঈদের পর গত পহেলা জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাইকারীদের বিরুদ্ধে বিশেষ অভিযান চালায় থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এর ফলে গত ১৪ দিনে এ পর্যন্ত   ৬৭৯ জন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে সবচেয়ে বেশি ২৪৪ জনকে ডিএমপির তেজগাঁও বিভাগ থেকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ডিএমপির মিরপুর বিভাগ ১০৪ জনকে, লালবাগ বিভাগ ৮৬ জনকে, রমনা বিভাগ ৫০ জনকে, মতিঝিল বিভাগ ৬৩ জনকে, উত্তরা বিভাগ ৬৯ জনকে, গুলশান বিভাগ ৩৩ জনকে ও ওয়ারী বিভাগ ৩০ জনকে গ্রেফতার করে থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। পৃথক এসব ঘটনায় সংশ্লিষ্ট থানায় গ্রেফতার ছিনতাইকারীদের বিরুদ্ধে ৩০৮টি মামলা হয়েছে।

ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে এন রায় নিয়তি বলেন, সবচেয়ে বেশি তেজগাঁও বিভাগের সংশ্লিষ্ট থানায় ১০৪টি মামলা হয়েছে। এছাড়া রমনা বিভাগে ২৫টি, লালবাগ বিভাগে ৫৫টি, মতিঝিল বিভাগে ২৬টি, ওয়ারী বিভাগে ১৫টি, মিরপুর বিভাগে ৫০টি, গুলশান বিভাগে ১৭টি ও উত্তরা বিভাগের সংশ্লিষ্ট থানায় ১৬টি মামলা হয়েছে। ছিনতাইকারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।