উত্তরায় এক কেজি মাদক আইসসহ গ্রেফতার ১

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীতে ইফতেখার উদ্দিন সাকিব নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে উত্তরা-পূর্ব থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে ১ কেজি মাদক আইস উদ্ধারসহ মাদক বিক্রিতে ব্যবহৃত ২টি মোবাইল সেট জব্দ করা হয়েছে। আজ মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরের দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম।


তিনি বলেন, গতকাল সোমবার (৯ অক্টোবর) সন্ধ্যায় উত্তরা পূর্ব থানাধীন আব্দুল্লাহপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্ব পাশে পলওয়েল কারনেশন সেন্টারের সামনে থানা পুলিশের একটি দল নিয়মিত অভিযানের অংশ হিসেবে সন্দেহভাজন যাত্রী-পথচারী ও যানবাহনে তল্লাশি অভিযান চালাচ্ছিলো। এ সময় গোপন সংবাদে পুলিশ জানতে পারে, ঢাকার আশেপাশের জেলা হতে একটি মাদকের চালান উত্তরায় প্রবেশ করবে। সে তথ্যের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় উত্তরা-পূর্ব থানা পুলিশ আব্দুল্লাহপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্ব পাশে পলওয়েল কারনেশন সেন্টারের সামনে চেকপোস্ট বসায়। রাত ১১ টার দিকে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে এক ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে ইফতেখার উদ্দিন সাকিব নামে সন্দেহভাজন এক মাদক কারবারিকে গ্রেফতার করে। তখন তার সাথে থাকা প্লাস্টিকের ব্যাগ তল্লাশি করে প্রায় ৫০ লাখ টাকা মূলের ১ কেজি মাদক আইস উদ্ধারসহ মাদক বিক্রিতে ব্যবহৃত ২টি মোবাইল সেট জব্দ কওে পুলিশ।

 

ডিসি মোহাম্মদ মোর্শেদ আলম জানান, গ্রেফতারকৃত ইফতেখার উদ্দিন সাকিবের বাড়ি চট্টগ্রামের টেকনাফের সাতকানিয়ায়। সে উত্তরার ৫নং সেক্টরে বসবাস করে সেখানে একটি মাদক ব্যবসায়ী চক্র গড়ে তোলে। সাকিব এই মাদক কথিত Pracisco Bla নামক ছদ্মনামের টেকনাফের এক মাদক ব্যবসায়ীর নিকট থেকে সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিক্রি করতো। তারা মূলত ফেসবুকে ম্যাসেঞ্জার গ্র“প খুলে অর্ডার নিতো এবং নারী ডেলিভারিম্যান দিয়ে মাদক সরবরাহ করতো। সন্দেহ এড়াতে তারা মবিলের কার্টুনের ভেতরে মাদক পরিবহন করতো। গ্রেফতারকৃত সাকিবের বিরুদ্ধে উত্তরা-পূর্ব থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। ওই মামলায় আজ দুপুরের দিকে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।