উত্তরায় কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে চীনের নাগরিকসহ গ্রেফতার দুজনকে কারাগারে প্রেরণ

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২৩

সাইফুল ইসলাম:
চীনে নিয়ে যাওয়া ও বিয়ের কথা বলে কলেজের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাজধানীর উত্তরা থেকে চীনের নাগরিককে সহযোগীসহ গ্রেফতার করেছে পুলিশ। ওই চীনের নাগরিক হলেন- জি সেন (৫০), তার সহযোগীর নাম হীরা চাকমা। ধর্ষণ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ আলম।


তিনি বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মিলেছে। ওই চীনের নাগরিকসহ তার সহযোগীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।


জানা গেছে, চীনের নাগরিকের সঙ্গে হীরা চাকমাকেও গ্রেফতার করে পুলিশ। ছাত্রীর অভিযোগ তারা দুজনে তাকে চীনে নিয়ে যাওয়ার কথা বলে আটকে রেখে ধর্ষণ করে। গত রোববার (২৭ আগস্ট) তাকে ধর্ষণ করা হয়। এই মর্মে সে থানায় অভিযোগ করেন। পরে পুলিশ গতকাল সোমবার (২৮ আগষ্ট) রাতে উত্তরার ১৬ নম্বর সেক্টর থেকে চীনের ওই নাগরিকসহ তার সহযোগী হীরা চাকমাকে গ্রেফতার করে। শিক্ষার্থীকে চীনে নিয়ে যাওয়া এবং বিয়ে করবে বলে প্রলোভনও দেয়। ধর্ষণের শিকার ওই ছাত্রী একটি সরকারি কলেজে উচ্চমাধ্যমিকে প্রথম বর্ষে পড়াশোনা করেন। পাশাপাশি বেসরকারি একটি প্রতিষ্ঠানে খণ্ডকালীন চাকরি করেন।
পুলিশ জানায়, চীনের নাগরিকের সহযোগী হীরা চাকমার সঙ্গে ফেসবুকের মাধ্যমে ওই ছাত্রীর পরিচয় হয়। পরিচয় সূত্র ধরে গত রোববার একটি কফি শপে ওই ছাত্রীকে নিয়ে যায় তারা দুজন। এরপরই ধর্ষণের এ ঘটনা ঘটে।