ঋণ করে কেনেন অটোরিকশা, সুদের টাকা দিতে না পেরে আত্মহত্যা

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২৩

নাটোর প্রতিনিধি:

নাটোর সদর উপজেলায় ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় জিআই তার পেঁচিয়ে জালাল উদ্দিন (৪৫) নামে এক ব্যক্তি আত্মহত্যা করেছে। শনিবার (৭ অক্টোবর) সকালে সদর উপজেলার ডাঙ্গাপাড়া হবির মোড় এলাকায় বাড়ির পাশে সুপারি গাছ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।
নিহত জালাল উদ্দিন একই এলাকার মৃত নূর ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বেশ কিছুদিন আগে জালাল উদ্দিন এনজিওর কাছ থেকে লোন ও সুদ কারবারিদের কাছ থেকে সুদের ওপর টাকা নিয়ে ১ লাখ ৪০ হাজার টাকা দিয়ে ছেলেকে একটি অটো রিকশা কিনে দেন। পরে সেই অটোরিকশা চুরি হয়ে যায়। এতে পাওনাদারদের প্রতি সপ্তাহে ২০ হাজার টাকা কিস্তি ও সুদের লাভের টাকা পরিশোধ করতে হিমশিম খাচ্ছিলেন জালাল।
সম্প্রতি ঋণ পরিশোধে তিনি একটি কোম্পানিতে কাজ নেন। তারপরেও টাকা পরিশোধ ব্যর্থ হন তিনি। এর একপর্যায়ে শনিবার ভোরে ফজরের নামাজ পড়তে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। পরে তিনি আর বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজন খোঁজ করতে থাকেন। পরে তারা বাড়ির অদূরে সুপারি গাছের সঙ্গে তার মরদেহ ঝুলে থাকতে দেখেন।

পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে, পুলিশ এসে ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি আত্মহত্যার ঘটনা। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।