একসঙ্গে তিনটি পুরস্কার জিতলেন শাকিরা

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

বিনোদন ডেস্ক:

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল ২৪তম লাতিন গ্র্যামি অ্যাওয়ার্ডস। আর সেখানেই একসঙ্গে তিনটি পুরস্কার জিতলেন পপতারকা শাকিরা। আর্জেন্টাইন ডিজে বিজার‌্যাপের সঙ্গে তার যৌথ গান ‘শাকিরা : বিজার‌্যাপ মিউজিক সেশনস, ভলিউম ফিফটি থ্রি’ জিতেছে সং অব দি ইয়ার (বর্ষসেরা গান) এবং পপ সং অব দি ইয়ার (বর্ষসেরা পপ গান) পুরস্কার। এ ছাড়া ‘টিকিউজি’ গানের সুবাদে পেয়েছেন বেস্ট আরবান/ফিউশন পারফরম্যান্স স্বীকৃতি।
দি গার্ডিয়ানের প্রতিবেদন অনুযায়ী, তিনটি পুরস্কারই নিজের দুই সন্তান মিলান ও সাশাকে উৎসর্গ করেছেন কলম্বিয়ান এই পপতারকা। তিনি বলেন, ‘আমি ওদের কথা দিয়েছি হাসিখুশি থাকব।’
শাকিরার ভাষ্য, ‘পুরস্কারগুলো স্প্যানিশ শ্রোতাদের সঙ্গেও ভাগ করে নিতে চাই, যারা আমার সুসময় ও দুঃসময়ে পাশে ছিলেন। স্পেনে আমি যেসব দুঃসহ ও কঠিন মুহূর্ত পার করেছি, তখন আমার প্রতি সবার ভালোবাসা ও সমর্থন অব্যাহত ছিল।’

এবারই প্রথম যুক্তরাষ্ট্রের বাইরে লাতিন গ্র্যামি অ্যাওয়ার্ডসের জমকালো আসর বসল। অনুষ্ঠানের শুরুতে ছিল গতবারের বর্ষসেরা অ্যালবাম পুরস্কারজয়ী স্প্যানিশ গায়িকা রোসালিয়ার পরিবেশনা। ফ্ল্যামেনকো শিল্পের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি গেয়েছেন ‘সে নস রম্পিও এল আমর’ (আওয়ার লাভ হ্যাজ ব্রোকেন) শিরোনামের গান। কারণ সেভিল হলো ফ্ল্যামেনকোর উৎপত্তিস্থল।

এ আসরে লাতিন আমেরিকান গায়িকারাই বেশি পুরস্কার পেয়েছেন। শাকিরার সমান তিনটি পুরস্কার জিতেছেন আরেক কলম্বিয়ান গায়িকা ক্যারল জি। ৩২ বছর বয়সী এই তারকার ‘মানিয়ানা চেরা বনিতো’ (টুমরো উইল বি বিউটিফুল) অ্যালবাম অব দি ইয়ার (বর্ষসেরা অ্যালবাম) ও আরবান মিউজিক বেস্ট অ্যালবাম স্বীকৃতি পেয়েছে।