এডিসি হারুন-সানজিদাকাণ্ড তদন্তে আরও ৩ দিন সময় দেওয়া হয়েছে: ডিএমপি কমিশনার

প্রকাশিত: ৮:৫৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

এডিসি হারুন-সানজিদাকাণ্ডে থানা হেফাজতে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনা তদন্তে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য আরও সাতদিন সময় চেয়েছিল। তবে তাদের সাতদিনের স্থলে তিনদিন সময় দিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিন সদস্যের তদন্ত কমিটির গতকাল মঙ্গলবার প্রতিবেদন দাখিলের শেষ দিন ছিল। আজ বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপি কমিশনার কমিশনার খন্দকার গোলাম ফারুক।

ডিএমপি কমিশনার বলেন, এডিসি হারুন ও সানজিদা আফরিনের ঘটনায় ডিএমপি একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। গতকাল মঙ্গলবার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার শেষ দিন ছিল। কিন্তু কমিটি আরও সাতদিন সময় চাইলে তাদেরকে তিনদিন সময় দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর ছাত্রলীগের দুই নেতাকে থানা হেফাজতে মারধরের ঘটনায় ১১ সেপ্টেম্বর একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তিন সদস্যের তদন্ত কমিটিকে দুদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল। কিন্তু তারা পুনরায় পাঁচদিন সময় বাড়ানোর আবেদন করেন, যা গতকাল মঙ্গলবার শে্ষ হয়।

নারীঘটিত বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাঈম ও কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে থানায় ধরে নিয়ে নির্যাতন করেন তৎকালীন এডিসি (সাময়িক বরখাস্ত) হারুন অর রশিদ ও থানা পুলিশের সদস্যরা।

আলোচিত এ ঘটনায় এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। এছাড়া থানার পরিদর্শক (অপারেশনস) মোস্তফাকে বদলি করা হয়।