ওয়ারীতে বিদ্যুৎস্পৃষ্টে এক শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

রাজধানীর পুরান ঢাকার ওয়ারীতে বিদ্যুৎপৃষ্টে দেলোয়ার হোসেন (১৮) নামে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে। আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন মৃতের চাচা বেলাল।

তিনি জানান, তার ভাতিজা দেলোয়ার হোসেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) এক ঠিকাদারের অধীনে শ্রমিক হিসেবে কাজ করতো। প্রতিদিনের মতো আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে পুরান ঢাকার ওয়ারীর মেথরপট্টি এলাকায় ময়লার ড্রেন সম্প্রসারণের জন্য শাবল দিয়ে রাস্তার খনন কাজ করছিল ভাতিজা দেলোয়ার। এসময় দুপুরের দিকে মাটির নিচ দিয়ে যাওয়া বৈদ্যুতিক তার কেটে শাবলে লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অচেতন হয়ে পড়েন। সেখান থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

তখন কর্তব্যরত চিকিৎসক তার দেহ পরীক্ষা-নিরীক্ষা শেষে দুপুর সোয়া ১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। নিহত দেলোয়ার ছিল সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বৌলাম গ্রামের কাস্তুত মিয়ার ছেলে। বর্তমানে ওয়ারীর জয়কালী মন্দির সংলগ্ন ঝুপড়ি ঘরে থাকতো সে। তিন ভাই এক বোনের মধ্যে সে ছিল সবার ছোট।

এদিকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া। তিনি বলেন, মৃতদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।