কাফরুলে বাসে আগুন লাগানোর সময় কিশোর আটক

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর কাফরুলে বিহঙ্গ পরিবহনের বাসে আগুন লাগানোর সময় সিয়াম (১৮) নামে এক কিশোরকে হাতেনাতে আটক করেছেন স্থানীয় জনতা। পরে তাকে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেন তারা। আজ শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় কাফরুলের তালতলায় এ ঘটনা ঘটে। আজ রাতে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন কাফরুল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফারুকুল আলম।

তিনি বলেন, আজ সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন লাগিয়ে পালাতে থাকে দুর্বৃত্তরা। এ সময় কিশোর সিয়াম দৌড়ে পালানোর চেষ্টা করলে স্থানীয়রা ধাওয়া করে তাকে আটক করে। তখন উত্তেজিত জনতা বাসে আগুন লাগানোর অভিযোগে ওই কিশোরকে গণপিটুনি দিয়ে থানায় জানায়। খবর পেয়ে পুলিশ তাকে আটক ও উদ্ধার করে থানায় নিয়ে আসে। এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন।

আটক যুবকের কোনো রাজনৈতিক পরিচয় আছে কি না জানতে চাইলে ওসি বলেন, থানায় এনে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের (ইসি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে আগামীকাল  রোববার (১৯ নভেম্বর) থেকে টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো।

এদিকে রোববার (১৯ নভেম্বর) থেকে শুরু হতে যাওয়া টানা ৪৮ ঘণ্টার হরতালে বাস চলাচল স্বাভাবিক রাখতে মালিকদের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। হরতাল চলাকালে যদি কোনো বাস ক্ষতিগ্রস্ত হয় তবে সেটির ক্ষতিপূরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেবেন বলে আশ্বাস দিয়েছে মালিক সমিতি।