কাফরুলে সংঘর্ষের ঘটনায় পুলিশের দুটি মামলা

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, জুন ৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর মিরপুর ১৩ নম্বর সেকশনে কাফরুল এলাকায় পুলিশের সঙ্গে স্থানীয় বাসিন্দাদের সংঘর্ষ ও ফেসবুকে ধর্মীয় কটুক্তির অভিযোগে দুটি মামলা করেছে কাফরুল থানা পুলিশ। ফেসবুকে ধর্মীয় কটুক্তির অভিযোগে মো. সোহেল নামে এক ব্যক্তিকে আসামি করে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা হয়েছে। অন্যটি পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়ায় অজ্ঞাতপরিচয় সহস্রাধিককে আসামি করে মামলা করা হয়েছে। আজ সোমবার (৫ জুন) দুপুরের দিকে অনলাইন বাংলা নিউজ পোর্টাল নিউজ পোস্ট বিডি ডটকমকে এ তথ্য জানান মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা।
তিনি বলেন, কাফরুল থানা পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মামলায় অভিযুক্ত ব্যক্তি পুলিশ হেফাজতে। এছাড়া পুলিশের কাজে বাধা দেওয়ায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে।
ডিসি মো. জসীম উদ্দীন মোল্লা বলেন, অল্প সময়ে এতো লোক সংঘর্ষে জড়ানোর পেছনে রাজনৈতিক কোনো মতাদর্শ কাজ করেছে কি না, তা খতিয়ে দেখা হবে। ধর্মীয় উসকানির অভিযোগ তুলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।


প্রসঙ্গত, ফেসবুকে ধর্মীয় কটুক্তিকে কেন্দ্র করে গতকাল রোববার (৪ জুন) সন্ধ্যার দিকে কাফরুলের মিরপুর-১৩ নম্বরে পুলিশের সঙ্গে স্থানীয় জনতার মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সোহেল (৩৩) নামে ওই ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হাফিজ সিরাজী নামের আইডি দিয়ে কয়েকমাস ধরে মহানবীকে নিয়ে নানা কটুক্তি করেন। সম্প্রতি সেই স্ক্রিনশর্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াতে থাকলে স্থানীয় জনতা তাকে আটক করে গণপিটুনি দেন। পরে পুলিশ গিয়ে অভিযুক্তকে আটক করে নিয়ে আসে। এরপর বিক্ষুব্ধ জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।