কামরাঙ্গীরচরে স্কুল ছাত্রীর লাশ উদ্ধার

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

রাজধানীর কামরাঙ্গীরচরের সিরাজ নগরে মায়ের সাথে অভিমানে ফাতেমা আক্তার বিথী (১৭) স্কুল ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। সে নুরজাহান স্কুলে দশম শ্রেণীতে পড়ত। আজ রোববার (২০ আগস্ট) দুপুর ১২ টার দিকে ভাড়া বাসায় এ ঘটনাটি ঘটে। বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেন থানার উপ-পরিদর্শক ( এসআই) এসআই নুসরাত জাহান নুপুর।

তিনি বলেন, আজ দুপুরে খবর পেয়ে সিরাজনগর ভাড়া বাসায় ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে সেখান থেকে তার লাশ উদ্ধার করা হয়।পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য মৃতদেহটি বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছেন।

এসআই নুসরাত জাহান নুপুর বলেন, প্রাথমিকভাবে পরিবারের লোকজনের সাথে কথা বলা জানা যায় ওই ছাত্রী তার মায়ের সাথে অভিমান করে আত্মহত্যা করেছে। এছাড়াও অন্য কোন কারণ রয়েছে কিনা তা ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ বলা যাবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

মৃতের বাবা অটো রিক্সা চালক মোঃ বাবু মোল্লা বলেন, সকালে ফাতেমার মা রোকেয়া বেগম মেয়েকে কোরআন শরীফ পড়া নিয়ে বকা দিয়েছিল যে তুই সকালে তিন-চারদিন হল কোরআন পড়িস না, দিন দিন শয়তান হয়ে যাচ্ছিস। এই বলে তার মা বাসা-বাড়িতে কাজের উদ্দেশ্যে মেয়েকে বাসায় রেখে তার মা বের হয়ে যায়। আমিও কাজে চলে যাই। পরে দুপুরে সবার অগোচরে রুমের দরজা বন্ধ করে ফিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। পড়ে কামরাঙ্গীরচর থানায় খবর দিলে পুলিশ এসে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

মৃত ফাতেমা শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার গোপালপুর পাচু মাতবারকান্দি গ্রামের মোঃ বাবু মোল্লার মেয়ে। বর্তমানে সিরাজনগরে পরিবারের সাথে ভাড়া বাসায় থাকতো। এক ভাই এক বোনের মধ্যে সে ছিল বড়।