কালবৈশাখী ঝড়ে সুনামগঞ্জে ব্যাপক ক্ষতি, আহত ৫

প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৪

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের উপর দিয়ে বয়ে যাওয়া ঘুর্ণিঝড়ে সদর ও শান্তিগঞ্জের কাঁচা ঘরবাড়ি, গাছগাছালির ব্যাপক ক্ষতি হয়েছে। ভেঙে পড়েছে অসংখ্য বৈদ্যুতিক খুঁটি ও বড় বড় গাছ।রোববার ( ৩১ মার্চ) রাত ১০টা ৪০ মিনিট থেকে একটা পর্যন্ত কয়েক দফায় এই ঝড় বয়ে যায়। ঝড়ে হাওরের ফসল ও সবজিরও ক্ষতি হয়েছে। আহত হয়েছেন ৫ জন। এরমধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

বিদ্যুতের তার ছিড়ে পড়ে ও গাছগাছালি উপড়ে পড়ায় ভোর রাত পর্যন্ত সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কসহ অভ্যন্তরীণ অনেক সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। সকালে যানবাহন চললেও বিদ্যুৎ সরবরাহ অনেক এলাকায় এ রিপোর্ট লেখা পর্যন্ত (সোমবার বেলা সাড়ে ১০টা) বন্ধ ছিল। ঝড়ের সময় গাছ উপড়ে পড়ে এবং ঘরের নীচে চাপা পড়ে অনেকেই আহত হয়েছেন।

সুনামগঞ্জ পৌর শহরের কালিবাড়ী এলাকায় গাছ উপড়ে সিএনজিতে পড়ে সিএনজি দুমড়ে-মুচড়ে যায়। সিএনজি চালকসহ ৫ যাত্রী এ সময় আহত হন। গুরুতর আহত যাত্রী সাদ্দাম হোসেনকে সুনামগঞ্জ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম জানিয়েছেন, কৃষি বিভাগের কর্মীদের সকালেই বিভিন্ন এলাকায় পাঠানো হয়েছে। ফসলের যেমন ক্ষয়ক্ষতি হয়নি, তবে বাড়িঘর-গাছ গাছালির ক্ষতি হয়েছে ব্যাপক।