কালাই উপজেলায় উপজেলা নির্বাচন ঘিরে উত্তেজনা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করে প্রশাসন

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, মে ৬, ২০২৪

জেলা প্রতিনিধি,জয়পুরহাটঃ 

জয়পুরহাটের কালাইয়ে দুই চেয়ারম্যান প্রার্থী একই স্থানে একই সময়ে পথসভা ও প্রতিবাদে সমাবেশের ডাক দেওয়ায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আজ সোমবার বিকেল ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত এই ১৪৪ ধারা কার্যকর থাকবে।এ বিষয়ে জেলা প্রশাসক ছালেহীন তানভীর গাজী বলেন, দুই পক্ষের কেউই উপজেলায় কোনো সভা-সমাবেশ করতে পারবে না। তবে জনসংযোগ করতে পারবেন তারা।

জানা যায়, আজ সোমবার (৬ মে) বিকেল তিনটায় কালাই পৌরশহরের বাসটার্মিনাল এলাকায় চেয়ারম্যান প্রার্থী তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল (আনারস) ও মিনফুজুর রহমান মিলন (মোটরসাইকেল) পথসভা ও প্রতিবাদ সমাবেশের ডান দেন। একই স্থানে নির্বাচনী পথসভা ও প্রতিবাদ সমাবেশ ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা প্রশাসন উপজেলায় ১৪৪ ধারা জারি করে।

উল্লেখ্য, প্রথম ধাপে আগামী ৮ মে কালাই উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ সোমবার মধ্যে রাত থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হবে।জানতে চাইলে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল-বারী বলেন, নির্বাচনী পথসভা ও প্রতিবাদ সমাবেশ ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে এ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কোনো প্রার্থীই এই স্থানে সভা ও প্রতিবাদ সমাবেশ করতে পারবেনা।

রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মুহা. ফজলুল করিম বলেন, কালাইয়ে একই স্থানে একই সময়ে দুই চেয়ারম্যান প্রার্থীর পথসভা ও প্রতিবাদ সমাবেশ আয়োজনের কথা জেনেছি। দুই চেয়ারম্যান প্রার্থীকে জেলা প্রশাসকের কার্যালয়ে ডেকে বৈঠকের পর ১৪৪ ধারা জারি করা হয়।