কীর্তনখোলায় লঞ্চের পাখায় কাটা পড়ে নিখোঁজ জেলের লাশ উদ্ধার

প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, মার্চ ২১, ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের কীর্তনখোলা নদীতে লঞ্চের পাখায় আটকে পড়া জাল বাঁচাতে গিয়ে নিখোঁজের দুই দিন পর জেলে আবেদ আলীর (৩০) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২০ মার্চ) দুপুর সাড়ে ১২টায় বরিশাল নৌবন্দর সংলগ্ন নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন বরিশাল সদর নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল।

এর আগে সোমবার (১৮ মার্চ) ওই স্থানে তিনি মাছ ধরতে জাল ফেললে তা স্রোতে পারাবত-১১ লঞ্চের প্রপেলারে (পাখা) আটকে যায়। সেই জাল ছাড়াতে নামে আবেদ আলী। এ সময় লঞ্চ চালু করায় প্রপেলার ঘুরতে শুরু করে। এরপরই নিখোঁজ হন আবেদ আলী। এর একদিন পরে তার একটি কাটা পা উদ্ধার করে পুলিশ। নিহত জেলে আবেদ নগরীর রসুলপুর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের সোহরাব সর্দারের ছেলে। তিনি বেদে সম্প্রদায়ের জেলে।

ওসি জলিল বলেন, সোমবার বেলা সাড়ে ১২টার দিকে লঞ্চের প্রপেলারে জেলে আবেদের জাল আটকে যায়। সেই জাল ছাড়াতে গিয়ে কাটা পড়ে এক জেলে নিখোঁজ হয়েছিল। আজকে ভেসে ওঠার খবরে মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে নিখোঁজ জেলের একটি কাটা পা উদ্ধার করা হয়েছিল।

জেলে আবেদের স্ত্রী রুমা বলেন, আমার স্বামী ভাগিনা ইয়াসিনকে নিয়ে কীর্তনখোলা নদীর নৌ-বন্দর এলাকায় জাল ফেলেন। স্রোতের টানে জাল গিয়ে নৌ-বন্দরে নোঙর করে থাকা বরিশাল-ঢাকা রুটের এমভি পারাবাত-১১ লঞ্চের ইঞ্জিনের পাখায় আটকে যায়। যখন সে পাখা থেকে জাল ছাড়াতে যায় তখন লঞ্চের ইঞ্জিন চালু হলে সে নিখোঁজ হয়।