কুমিল্লায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লার নাঙ্গলকোটে ঝরনা আক্তার নামে এক নারীকে হত্যার দায়ে স্বামী আবদুর রবকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এই রায় দেন।

এ সময় আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত আবদুর রব নাঙ্গলকোটের দৌলখাঁড় ইউনিয়নের বামবাতাবাড়িয়া গ্রামের আবদুর রহমানের ছেলে। আজ মঙ্গলবার বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত।


আইনজীবী প্রদীপ কুমার দত্ত বলেন, নাঙ্গলকোটের দৌলখাঁড় ইউনিয়নের বামবাতাবাড়িয়া গ্রামের আবদুর রবের সঙ্গে বিয়ে হয় ঝরনা আক্তারের। বিয়ের পর থেকেই আবদুর রব যৌতুকের জন্য তার ওপর নির্যাতন করতে থাকে। বিভিন্ন সময় ঝরনাকে দিয়ে শ্বশুরবাড়ি থেকে যৌতুকের টাকা আদায়ও করে। এক সময় আবদুর রব আরও একটি বিয়ে করে। এরপর থেকে ঝরনা যৌতুকের টাকা দিতে অস্বীকৃতি জানায়। এতে অত্যাচারের মাত্রা আরও বেড়ে যায়। টাকা না দিলে ঝরনাকে মেরে ফেলার হুমকিও দেয় আবদুর রব।
ঘটনার একপর্যায়ে ২০১০ সালের ২৯ নভেম্বর রাত আড়াইটায় আসামির মা রাবেয়া আক্তার ঝরনার বাবাকে ফোন করে জানান, আবদুর রব স্ত্রীর সঙ্গে ঝগড়া করে তাকে হত্যা করেছে। পরে মেয়ের শ্বশুরবাড়ি গিয়ে ঝরনার মরদেহ দেখতে পান বাবা শামসুল হক। এ ঘটনার পরদিন ৩০ নভেম্বর শামসুল হক বাদী হয়ে নাঙ্গলকোট থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত সাপেক্ষে পুলিশ আসামি আবদুর রবকে আটক করে। দীর্ঘ তদন্ত ও শুনানি শেষে ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই রায় দেন।