কুষ্টিয়ায় এসএসসি ১৯৯৯ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ণ, জুন ২০, ২০২৪

ডেক্স রিপোর্ট:

কুষ্টিয়ায় বহলবাড়িয়ামাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ১৯৯৯ ব্যাচের পাঁচ শতাধিক প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবার পরিজন নিয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।বুধবার (১৯ জুন) দিনব্যাপী এ অনুষ্ঠান হয়। রুহুল কে সাগরের (মিলন) সভাপতিত্বে অনুষ্ঠিত এই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক প্রধান শিক্ষক মো. আনছারুজ্জামানকে বহলবাড়িয়া মাধ্যমিক ৯৯ ব্যাচের পক্ষ থেকে বিশেষভাবে সম্মাননা দেওয়া হয়।

এদিন সকালে প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে বহলবাড়িয়া হাই স্কুলের মাঠ। ঐতিহ্যবাহী বিদ্যালয়ের ওই ব্যাচের পুনর্মিলনী উৎসবে সাবেক শিক্ষার্থীরা মেতে উঠেছিলেন আনন্দে, যেন খুঁজে পেয়েছিলেন নিজেদের শৈশব।
সবাইকে আবার একসঙ্গে পেয়ে যেন কর্মজীবনের সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল প্রাক্তন শিক্ষার্থীদের। পুরোনো ক্যাম্পাসকে নতুন করে ক্যামেরাবন্দি করে রাখেন তারা। প্রাণের বিদ্যালয়ে মধুর মিলনে সতীর্থরা একে অপরের সঙ্গে কুশল বিনিময় ও কোলাকুলির মাধ্যমে বন্ধুত্বের নতুন বন্ধন তৈরি করেন।

বিদ্যালয়ের ৯৯ ব্যাচের পুনর্মিলনী উদযাপন পরিষদের অন্যতম রুহুল কে সাগর (মিলন) বলেন, ২৫ বছর পর বহলবাড়িয়া স্কুলের ঊনবিংশ শতাব্দীর শেষ ব্যাচ, বন্ধুত্বের টানে শৈশবের মধুর স্মৃতিচারণায় ঈদের তৃতীয় দিন ব্যতিক্রমধর্মী মিলনমেলার আয়োজন করেছে। ব্যাচের সদস্যদের অনেকেই দেশ ও দেশের বাইরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পেশায় নিয়োজিত।
প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, আমরা শৈশব-কৈশোরের খোঁজে এখানে ছুটে এসেছি, স্বপ্নের দরবারে, স্মৃতির আঙিনায়।

রঙিন বেলুন উড়িয়ে জাঁকজমকপূর্ণ এ আয়োজনে উদ্বোধন করেন বহলবাড়িয়া হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক মো. আনছারুজ্জামান। তিনি বলেন, পুনর্মিলনী অনুষ্ঠানে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন রচিত হয়। সুখ-দুঃখের স্মৃতি রোমান্থন করার সুযোগ ঘটে। এর মাধ্যমে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যের বন্ধন আরও সুদৃঢ় হয়।

মিলনমেলায় দেশের বিভিন্নভাবে কর্মক্ষেত্রে অবদান রাখার জন্য সম্মাননা পান রুহুল কে সাগর (মিলন), সালমা আক্তার ও
সোহেল রানা। এ ছাড়াও সম্মাননা দেওয়া হয় ৯৯ ব্যাচের সব শিক্ষককে, বর্তমান প্রধান শিক্ষক ইকবাল হোসেন ডাবলু, অবসরপ্রাপ্ত ওসমান গনি, অবসরপ্রাপ্ত ইয়াসিন আলী খান, অবসরপ্রাপ্ত নজরুল ইসলাম মানিক, মোহাম্মদ সারোয়ার হোসেন, মোহাম্মদ রেজাউল ইসলাম, মো. তাজ উদ্দিন, মোহাম্মদ চয়ন উদ্দিন, মোহাম্মদ খাইরুল ইসলামকে।

দিনভর এই অনুষ্ঠানের আয়োজনের প্রধান ভূমিকা পালন করেন ৯৯ ব্যাচের আবু হাসনাত মাহাবুল, রুহুল কে সাগর (মিলন), মহিদুল ইসলাম সবুজ, জিয়াউর রহমান, আখতারুজ্জামান রনি, বুলবুল আহমেদ, কামাল উদ্দিন, নূর-ই আকবরসহ আরও অনেকে।