কৃষি জমির মাটি বিক্রি, ২ ব্যক্তির কারাদণ্ড

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪

জেলা প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালীর সদর উপজেলায় কৃষি জমির মাটি বিক্রির অভিযোগে মুজিবুল হক (৪৫) ও সাহাব উদ্দিন (৩৫) নামের দুই ব্যক্তির তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার অশ্বদিয়া ইউনিয়নের কালাচাঁদপুর গ্রামে এ অভিযান পরিচালনা করেন সদরের সহকারী কমিশনার (ভূমি) বায়েজীদ বিন আখন্দ।

দণ্ডপ্রাপ্ত মুজিবুল হক অশ্বদিয়া ইউনিয়নের কালাচাঁদপুর গ্রামের ছিদ্দিক উল্যাহর ছেলে এবং সাহাব উদ্দিন এওজবালিয়া ইউনিয়নের মৃত আবদুর রব চৌধুরীর ছেলে। তাদের দুজনকে কারাগারে পাঠানো হয়েছে।

বায়েজীদ বিন আখন্দ বলেন, অভিযানে গিয়ে কৃষি জমির মাটি বিক্রি ও কেটে নেওয়ার সত্যতা পাওয়া যায়। পরে মাটি বিক্রেতা সাহাব উদ্দিন ও কেটে নেওয়া মুজিবুল হক নিজেদের দোষ স্বীকার করে নেওয়ায় দুজনকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, দণ্ডপ্রাপ্তদেরকে সুধারাম মডেল থানা পুলিশের মাধ্যমে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে প্রাপ্ত বালু জব্দ করে বিধি মোতাবেক নিলামে বিক্রির উদ্দেশ্যে ইউপি সদস্য রিয়াজ উদ্দিনের জিম্মায় রাখা হয়েছে। জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে।