কেমিক্যাল কারখানার আগুনে মারা গেলো শিশুটি

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীর পার্শ্ববর্তী কেরানীগঞ্জের গদারবাগ এলাকায় কেমিক্যাল কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ এক শিশু মারা গেছে। রোজা মনি (৫) নামের ওই শিশু শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিল। আজ শুক্রবার (১৮ আগস্ট) রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। এ নিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয় জনে। এদের মধ্যে তিনজন মারা গেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায়। অন্য তিনজন ঘটনাস্থলে মারা যান।

এর আগে গত মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জেসমিন আক্তার (৫০)। সেদিন জেসমিনের ভাই চাঁন মিয়া নিউজ পোস্টকে জানান, কেরানীগঞ্জে গদারবাগ এলাকায় কেমিক্যাল কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় জেসমিনসহ চারজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়। সেখানে আনার পর চিকিৎসক জেসমিনকে মৃত ঘোষণা করেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম জানান, কেরানীগঞ্জ থেকে দগ্ধ অবস্থায় চারজনকে এখানে এসেছে। তাদের মধ্যে জেসমিনকে আনার সঙ্গে সঙ্গে মৃত ঘোষণা করেছি। এছাড়া সোহাগের শরীরের ৭৫ শতাংশ, রোজা মনির শরীরের ৫০ শতাংশ দগ্ধ ছিল। এ ঘটনায় সাঈদ নামে একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।