কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তায় ১১০ পুলিশ সদস্যকে স্থায়ীকরণ

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তার জন্য ইন্সপেক্টর থেকে কনস্টেবল পদবির ১১০টি পদ চলতি বছরের ১ জুন স্থায়ীকরণ করা হয়েছে। আজ সোমবার (২৫ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-৩ শাখা জানায়, গতকাল রোববার (২৪ সেপ্টেম্বর) উপসচিব নূর-এ-মাহবুবা জয়া সই করা এক চিঠিতে এ তথ্য জানানো হয়।
চিঠিতে বলা হয়- এ বিভাগের সরকারি আদেশ ২০১৯ সালের ২৬ নভেম্বর মূলে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তার জন্য ঢাকা জেলা পুলিশের সাংগঠনিক কাঠামোতে রাজস্বখাতে অস্থায়ীভাবে ১১০টি পদ চলতি বছরের ১ জুন থেকে স্থায়ীকরণে সরকারি মঞ্জুরি জ্ঞাপন করা হলো। পদের সংখ্যা- ইন্সপেক্টর (নিরস্ত্র) ২টি, ইন্সপেক্টর (সশস্ত্র) ৪টি, এসআই (নিরস্ত্র) ৪টি, এসআই (সশস্ত্র) ৪টি, এএসআই (নিরস্ত্র) ৪টি, এএসআই (সশস্ত্র) ৮টি, নায়েক ১২টি ও কনস্টেবল ৭২টি।
চিঠিতে আরও বলা হয়, এ সংক্রান্ত ব্যয় পুলিশ সদরদপ্তরের বাজেটে সংশ্লিষ্ট খাতে বরাদ্দ করা অর্থ থেকে নির্বাহ করতে হবে। অতিরিক্ত কোনো বরাদ্দ দেওয়া হবে না। সংশ্লিষ্ট অফিসের বিদ্যমান টিওঅ্যান্ডইতে অস্থায়ী পদগুলো স্থায়ী হিসেবে চিহ্নিত করে হালনাদাগ টিওঅ্যান্ডই প্রেরণ করে এ কার্যালয়ের প্রশাসনিক অনুমোদন গ্রহণ করতে হবে। এতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১০ এপ্রিল তারিখের স্মারক এবং অর্থ বিভাগের ২৪ আগস্টের স্মারকে সম্মতি ও যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন রয়েছে।