কোরবানির মাংস নিয়ে আজও বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড়

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, জুন ৩০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুয়ায়ী পশু কোরবানি করছেন। ঢাকায় পশু কোরবানি করে সেই মাংস নিয়ে ঈদের দ্বিতীয় দিনও গ্রামে ফিরছেন অনেকে। সকাল থেকে রাজধানীর বাস টার্মিনালগুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

আজ শুক্রবার (৩০ জুন) সকালে রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, ঈদের দিনের মতো আজও ঢাকায় পশু কোরবানি চলছে। কোরবানির মাংস কিছু ঢাকায় বিতরণ করে বাকিটুকু নিয়ে অনেকে গ্রামে ফিরছেন। কেউ কেউ গ্রামে কোরবানি না করে ঢাকায় কোরবানি করায় আত্মীয়-স্বজনের জন্য মাংস নিয়ে গ্রামে যাচ্ছেন। ফলে রাজধানীর বাসস্ট্যান্ডগুলোতে সকাল থেকেই ছিল যাত্রীচাপ। কেউ কেউ আবার কোরবানির মাংস সেদ্ধ করে, কেউবা কাঁচা মাংস ফ্রিজে রেখে বরফসহ প্যাকেটিং করে নিয়ে যাচ্ছেন।

মুজিবর রহমান নামের এক যাত্রী বলেন, আমার বাড়ি সাতক্ষীরায়। ঢাকায় ভাগে কোরবানি দিয়েছি। প্রতিবছরই ঈদের পরের দিন মাংস নিয়ে বাড়ি যাই। আজ বাস টার্মিনালে এসে দেখি ভিড়। বাস পাচ্ছি না, দু-একটা পেলেও উঠতে পারছি না। আর ভাড়া চায় অনেক বেশি। ৫০০ টাকার ভাড়া নিচ্ছে ৮০০-৯০০ টাকা।


বরগুনার বাসিন্দা সুমন জানান, গতকাল ঈদের দিন মাংস কাটাকাটি করছি, আজ বাড়ি যাবো। যেখানে মাংস কেটেছি, তারা টাকার সঙ্গে কিছু মাংসও দিয়েছে। সেগুলো নিয়েই বাড়ি যাচ্ছি। কিন্তু গাড়িতে অনেক চাপ। এত ভিড় হবে ভাবিনি। অন্য বছর তো ঈদের পরদিন এত ভিড় থাকে না। এবার ভাড়াও নিচ্ছে বেশি।