খারকিভে রুশ হামলায় নিহত ৬, আহত আরও ১০

প্রকাশিত: ১১:৫২ পূর্বাহ্ণ, এপ্রিল ৬, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক রিপোর্টঃ 

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রাশিয়ার হামলায় ৬ বেসামরিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। শনিবার (৬ এপ্রিল) ভোরে এই হামলা করা হয়েছে। টেলিগ্রামে এই তথ্য জানিয়েছেন আঞ্চলিক গভর্নর ওলেহ সিনহুবভ। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

টেলিগ্রাম পোস্টে ইউক্রেনের জাতীয় পুলিশ বলেছে, হামলাটিতে ড্রোন ব্যবহার করা হয়েছিল। ওই পোস্টে শহরের রাস্তায় এবং ভবনের পাশে ছড়িয়ে পড়া আগুনের ছবিও যুক্ত ছিল।সাসপিলনে পাবলিক টেলিভিশন জানিয়েছে, রুশ এই ড্রোন হামলায় শেভচেনকিভস্কি জেলায় একটি উঁচু অ্যাপার্টমেন্ট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। একইসঙ্গে একটি দোকানে আগুন লেগেছে।

দেশটির অন্যান্য সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার মধ্যরাতের সময় এই হামলাটি হয়েছে।এর আগে খারকিভে একটি আবাসিক ভবনে এবং শহরের উত্তরে একটি গ্রামে ক্ষেপণাস্ত্র হামলার কথা জানিয়েছিলেন সিনহুবভ। তবে উভয় স্থানে হামলার ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।হামলার পরপরই খারকিভ এবং কিয়েভসহ দেশের অধিকাংশ স্থানে কয়েক ঘণ্টার জন্য বিমান হামলার সতর্কতা কার্যকর করা হয়।

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে শহরটিতে হামলার তীব্রতা বাড়িয়েছে রাশিয়া। বুধবার শহরটিতে একটি একটি ড্রোন হামলায় চারজন নিহত হন। এই হামলায় শহরটির অ্যাপার্টমেন্ট ব্লকগুলো ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়।প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির চিফ অফ স্টাফ অ্যান্ড্রি ইয়ারমাক। বৃহস্পতিবার প্রকাশিত একটি সাক্ষাত্কারে নিউজ আউটলেট পলিটিকোকে তিনি বলেছেন, মে বা জুন মাসে রাশিয়ার করা যে কোনও নতুন হামলার জন্য সম্ভাব্য লক্ষ্যবস্তু হিসেবে খারকিভকে দেখেছেন তিনি।