গরুবোঝাই ট্রাককে ধাওয়া করে প্রাণ গেল ছাত্রলীগ কর্মীর

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২৪

জেলা প্রতিনিধি, বগুড়া

বগুড়ায় ট্রাক থেকে পড়ে মেহেদী হাসান মিম (২২) নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন। শনিবার (২০ জানুয়ারি) রাত ১০টার দিকে বগুড়ার দ্বিতীয় বাইপাস সড়কে মানিকচক বাজারের পাশে গরুবোঝাই একটি ট্রাককে ধাওয়া করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।

রোববার (২১ জানুয়ারি) ভোর রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে মরদেহ নিয়ে আসে তার পরিবার।মেহেদী হাসান বগুড়া শহরতলীর সাবগ্রাম ছাতিয়ানতলা এলাকার আতাউর রহমান মুকুলের ছেলে। তিনি বগুড়া সদর উপজেলা ছাত্রলীগের কর্মী এবং বগুড়ার গাবতলী উপজেলার সৈয়দ আহম্মেদ কলেজের ছাত্র ছিলেন।

স্থানীয় সূত্র জানায়, গত দুদিন আগে সাবগ্রামের বাসিন্দা ও শহর ছাত্রলীগের সভাপতি ওবায়দুল্লাহ সরকার স্বপনের বোনের একটি গরু চুরি হয়। শনিবার রাতে গরু নিয়ে একটি ট্রাক বনানী থেকে মাটিডালী যাচ্ছিল। পথে সাবগ্রাম এলাকায় চোরাই গরু হতে পারে এমন সন্দেহে মোটরসাইকেল নিয়ে গরুবোঝাই ওই ট্রাকের পেছনে ধাওয়া করেন ছাত্রলীগ কর্মী মেহেদী হাসান ও সাজু নামে তার এক সহযোগী। রাত ১০টার দিকে মানিকচক বাজারের পাশে ট্রাকের সামনে মোটরসাইকেল দিয়ে গতিরোধ করে গরুবোঝাই ট্রাকটি আটকান তারা। এরপর মেহেদী হাসান ওই ট্রাকের কেবিনে উঠে চালকের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। এমন সময় ট্রাকটি সেখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে মেহেদী হাসান ট্রাক থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ দুর্ঘটনার সঙ্গে নিজেদের গরু হারানোর কোনো সম্পর্ক নেই বলে জানান ওবায়দুল্লাহ সরকার স্বপন। তিনি বলেন, দুদিন আগে আমাদের গরু হারিয়েছে। হেমেদী ট্রাকে গরু নিয়ে যেতে দেখে মোটরসাইকেল নিয়ে এগিয়ে যায়। তখন অবশ্য আমরা কেউ ছিলাম না। মানিকচকে গিয়ে মেহেদী ওই ট্রাক থামিয়ে চালকের সঙ্গে কথাকাটাকাটি করছিল। এমন অবস্থায় ট্রাকটি নিয়ে টান দেওয়ার চেষ্টা করে চালক। তখন গাড়ি থেকে পড়ে গিয়ে মেহেদী আহত হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

মিমের বাবা আতাউর রহমান মুকুল বলেন, কাল রাতে কি হয়েছিল সে বিষয়ে কোনো কথা বলার নেই আমাদের। যেহেতু ছেলে মারা গেছে। আর মামলা করে কী হবে?

এ বিষয়ে বগুড়া সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শাহিনুজ্জামান শাহীন বলেন, মানিকচক এলাকায় সড়ক দুর্ঘটনায় মেহেদী হাসান মিম নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন। ওই ট্রাক বা চালকের কোনো হদিস এখনও পাওয়া যায়নি। রাতেই তার মরদেহ পরিবার নিয়ে যায়। দুর্ঘটনায় পরিবার কোনো অভিযোগ করেনি।