গাইবান্ধায় মদ্যপানে একজনের মৃত্যু, হাসপাতালে ৩

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, জুলাই ২, ২০২৩

মো. আনিস, গাইবান্ধা:

গাইবান্ধার ফুলছড়িতে বিষাক্ত মদ্যপানে হানিফ মিয়া (৩৩) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও তিনজন অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ রোববার (২ জুলাই) সন্ধ্যায় নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেন ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রজব আলী।

তিনি বলেন, গতকাল শনিবার (১ জুলাই) দিবাগত রাতে উপজেলার পারুলের চরে এ ঘটনা ঘটে। মারা যাওয়া হানিফ মিয়া উপজেলার ফজলুপুর ইউনিয়নের দক্ষিণ খাটিয়ামারী গ্রামের মনু মিয়ার ছেলে।

হাসপাতাল, পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গতকাল শনিবার দুপুরে উপজেলার ফুলছড়ি ইউনিয়নের পারুল গ্রামে আব্দুল মান্নান মিয়ার বাড়িতে তার দুই মেয়ের জামাই ঈদের দাওয়াতে আসেন। দুপুরের খাবার শেষে দুই জামাই হানিফ মিয়া ও আব্বাস উদ্দিন, আত্মীয় শফিকুল ইসলাম ও সেবার উদ্দিন বিষাক্ত মদ্যপান করেন। এর কিছুক্ষণ পর হানিফ মিয়া অসুস্থ হয়ে পড়লে তার বাড়িতে খবর দেওয়া হয়। তার বাবা মনু মিয়া এসে ছেলে হানিফ মিয়াকে বাড়িতে নিয়ে যান। পরে রাত ১১টার দিকে নিজ বাড়িতে তিনি মারা যান। একই ঘটনায় মদ্যপানে অপর তিনজনও অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে শফিকুল ইসলামকে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং আব্বাস উদ্দিন ও সেবার উদ্দিনকে গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। তারা এখনো চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে আজ রোববার (২ জুলাই) সকালে হানিফ মিয়ার লাশ তার বাড়ি থেকে উদ্ধার করে ফুলছড়ি থানা পুলিশ।পরে ময়নাতদন্তের জন্য তার লাশ গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

গাইবান্ধা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. এস এম তানভীর রহমান বিষয়টি নিশ্চিত করে নিউজ পোস্ট বিডিকে বলেন, অ্যালকোহল জাতীয় কিছু পান করার কারণে হানিফের মৃত্যু হয়েছে।

ফুলছড়ি থানার ওসি রজব আলী বলেন, ময়নাতদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, স্পিরিট জাতীয় অ্যালকোহল পানে হানিফ মিয়ার মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনো তার পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া গেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ফুলছড়ি থানার শীর্ষ এই কর্মকর্তা।