গাজীপুরে ট্রেন দুর্ঘটনায় রেল মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরে ট্রেন দুর্ঘটনায় রেলপথ মন্ত্রণালয় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব (অতিরিক্ত দায়িত্ব) তৌফিক ইমাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়েছে।
আদেশে বলা হয়, আজ বুধবার (১৩ ডিসেম্বর) ভোর সোয়া ৪ টার দিকে গাজীপুর জেলাধীন শ্রীপুর উপজেলার প্রহল্লাদপুর ইউনিয়নের বনখড়িয়ার চিলাই ব্রিজ সংলগ্ন এলাকায় ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৭টি কোচ লাইনচ্যুত হয়। এ দুর্ঘটনার কারণ অনুসন্ধান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনারোধকল্পে করণীয় নির্ধারণ করার জন্য ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলপথ মন্ত্রণালয়।
অফিস আদেশে আরও বলা হয়, ৩ সদস্যের তদন্ত কমিটির আহবায়ক করা হয়েছে রেলপথ মন্ত্রণালয়ের যুগ্মসচিব শাহ ইমাম আলী রেজা। আর সদস্য হিসেবে রযেছেন- বাংলাদেশ রেলওয়ের পরিচালক(ইঞ্জিনিয়ারিং) মো. মহিউদ্দিন আরিফ ও পরিচালক (মেকানিক্যাল) এ. বি. এম. কামরুজ্জামান।


কমিটি সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার কারণ অনুসন্ধান এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ করে প্রতিবেদন প্রস্তুত করা, অফিস আদেশ জারির ৩ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন দাখিল ও কমিটি প্রয়োজনে যে কোনো কর্মকর্তাকে সদস্য হিসেবে কো-অপারেট করতে পারবে বলেও উল্লেখ করা হয়।